২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:১২:৫৬ অপরাহ্ন


স্পেনের টিনএজ সেনসেশনে নাদালের পর জোকোভিচও ধরাশায়ী
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-০৫-২০২২
স্পেনের টিনএজ সেনসেশনে নাদালের পর জোকোভিচও ধরাশায়ী ফাইল ফটো


কোয়ার্টার ফাইনালে স্বদেশী রাফায়েল নাদালকে টুর্নামেন্ট ছাড়া করেছিলেন কার্লোস আলকারাজ। এবার বিশ্বের এক নম্বর টেনিস তারকা সার্বিয়ার নোভাক জোকোভিচকেও মাদ্রিদ ওপেন থেকে বিদায় করেছেন ১৯ বছর বয়সী এই টেনিস সেনসেশন।

শনিবার ৬-৭ (৫-৭), ৭-৫ ও ৭-৬ (৭-৫) সেটে জোকোভিচকে হারিয়ে মাদ্রিদ ওপেনের ফাইনালে উঠে গেছে আলকারাজ।

আগেরদিন কোয়ার্টার ফাইনালে নাদালকে হারিয়ে এদিন আত্মবিশ্বাসে টগবগ করছিলেন আলকারাজ। ম্যাচের শুরুতেই জোকোভিচের সার্ভ ব্রেক করে আরেকটি অঘটনের আভাস দেন তিনি। এরপর অবশ্য জোকোভিচ ম্যাচে ফিরে আসে, অষ্টম সার্ভ ব্রেক করে সেটে ৪-৪ সমতা নিয়ে আসেন সার্বিয়ান টেনিস তারকা। টাইব্রেকে শেষ পর্যন্ত প্রথম সেট জিতে নেন জোকোভিচ।

তবে পরের দুই সেটে নিজের সেরাটা দিয়ে লড়াই করে ম্যাচ বের করে নেন আলকারাজ। দ্বিতীয় সেটও ছিল প্রথম সেটের মতো টানটান উত্তেজনায় ঠাঁসা। এই সেটের শেষের দিকে কিছুটা ক্লান্ত হয়ে পড়েন ৩৪ বছর বয়সী জোকোভিচ, সার্ভের সময় যা পরিষ্কার বুঝা যাচ্ছিল। আর প্রতিপক্ষের এই ক্লান্তির সুযোগের সদ্ব্যবহার করেছেন আলকারাজ। ৭-৫ গেমে সেট জিতে নেন তিনি।

ম্যাচের শেষ সেটটি কোনো হিট সিনেমার ক্লাইম্যাক্সের চেয়ে কম ছিল না। দ্বিতীয় সেটের ক্লান্তির শেষ সেটে আবার ছন্দে ফেরেন জোকোভিচ। আলকারাজও তার সহজাত খেলা অব্যাহত রাখেন। দশম গেমে ম্যাচ পয়েন্ট জিতে নিয়ে জোকোভিচকে চাপে ফেলে দেন তরুণ স্প্যানিয়ার্ড।

তবে জোকোভিচ দারুণ প্রত্যাবর্তনে ৫-৫ সমতায় ফিরে আসেন। এই সেটটিকেও এরপর টাইব্রেকারে নিয়ে যান দুজন। টাইব্রেকে শুরুতেই ২-০ তে এগিয়ে যান আলকারাজ, শেষ পর্যন্ত সেই লিড ধরে বিশ্বের এক নম্বর টেনিস তারকাকে টুর্নামেন্টকে বিদায় করেন এই টিনএজ সেনসেশন।

দারুণ একটি মৌসুম কাটাচ্ছেন আলকারাজ, গত মাসে মিয়ামিতে মাস্টার্স ১০০০ এর শিরোপা জিতে ক্যারিয়ারে প্রথমবার র‌্যাঙ্কিংয়ে সেরা দশে প্রবেশ করেছেন তিনি। মাদ্রিদ ওপেনের ফাইনালে তার প্রতিদ্বন্দ্বী হতে পারেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানির অ্যালেক্সান্ডার জভেরভ বা গ্রিসের স্টেফানোস সিতসিপাস।

রাজশাহীর সময়/এইচ