২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:৩৫:৪৭ পূর্বাহ্ন


তাহেরপুরে বিপুল পরিমান সয়াবিন তেলসহ অসাধু ব্যবসায়ী স্বপন গ্রেফতার
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ০৯-০৫-২০২২
তাহেরপুরে বিপুল পরিমান সয়াবিন তেলসহ অসাধু ব্যবসায়ী স্বপন গ্রেফতার তাহেরপুরে বিপুল পরিমান সয়াবিন তেলসহ অসাধু ব্যবসায়ী স্বপন গ্রেফতার


মাসুদ রানা রাব্বানী: রাজশাহীর বাগমারায় ২০ হাজার ৪০০ লিটার ভোজ্যতেল সহ মোঃ শহিদুল ইসলাম স্বপন (৪০)নামের এক অসাধু ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ওই গোডাউন সিলগালা করা হয়েছে।

সোমবার (৯ এপ্রিল) রাতে উপজেলার তাহেরপুর বাজারপাড়া গোডাউন মোড় অভিযান চালিয়ে সরকারি গোডাউনে গোপনে রাখা ৯৫ ড্রাম সয়াবিন তেল ও ৭,৫০০ সরিষার তেল জব্দ করা হয়।

গ্রেফতার ব্যবসায়ী মোঃ শহিদুল ইসলাম স্বপন (৪০), বাগমারা থানার তাহেরপুর বাজারপাড়া গোডাউন মোড় তিন নম্বর ওয়ার্ডের আলহাজ্ব ইসমাইল হোসেনের ছেলে।

এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ ইফতেখায়ের আলম।

তিনি জানান, দেশব্যাপি কিছু অসাধু ব্যবসায়ী ভোজ্যতেল মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করেছে। তেল মজুদের কারনে বাজারে তেলের ঘাড়তি দেখা দিয়েছে। তেলের দাম বৃদ্ধি পেলে মজুদকৃত তেল বের করে বিক্রির সিদ্ধান্ত নিয়েছিল ব্যবসায়ীরা। সরকারের নির্দেশনায় বাজার তদারকি শুরু করে প্রশাসন সহ আইন শৃংখলা বাহিনী। প্রশাসনের অভিযানে একের পর এক অবৈধ গোডাউনের সন্ধান পাওয়া যাচ্ছে। যেগুতে বিপুল পরিমান তেল মজুদ রাখা হয়েছে।

এরই ধারাবহিকতায় সোমবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, তাহেরপেুর বাজারে একটি গোডাউনে অতিরিক্ত মুনাফার লক্ষ্যে গোপনে অতিরিক্ত ভোজ্যতেল অবৈধ ভাবে মজুদ করছে শহিদুল ইসলাম স্বপন নামের এক অসাধু ব্যবসায়ী। এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে সরকারি গোডাউনে ভোজ্যতেল মজুদের দায়ে তাকে গ্রেফতার করা হয়।

অভিযানটি পরিচালনা করেন, জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ ইফতেখায়ের আলম, অলক বিশ্বাস, সনাতন চক্রবর্তী, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ ও সঙ্গীয় ফোর্স।

তিনি আরও জানান, গ্রেফতার ব্যবসায়ী স্বপন রমজান মাসের শুরু থেকেই তেলের দাম বৃদ্ধি পাবে এমন ভাবনা থেকে তেলের মজুদ করে আসছিলেন। এখন এই তেল বাজাতজাত করতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়েছে। তার বিশেষ ক্ষমতা আইনে মামলা করার প্রস্তুতি চলছে। অবৈধ মজুদারগণের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জেলা পুলিশের এই কর্মকর্তা।