১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:৪৯:৩৯ পূর্বাহ্ন


চিনে বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল তিব্বত এয়ারলাইন্স
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১২-০৫-২০২২
চিনে বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল তিব্বত এয়ারলাইন্স চিনে বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল তিব্বত এয়ারলাইন্স


বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল তিব্বত এয়ারলাইন্সের বিমান। টেকঅফের আগে রানওয়েতেই পিছলে যায় বিমান। সঙ্গে সঙ্গেই আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে তা ছড়িয়ে পড়ে গোটা বিমানে। যদিও বরাতজোরে রক্ষা পেয়েছেন বিমানের শতাধিক যাত্রী এবং কর্মীরা।

চিনের চোঙ্গকিং থেকে লাসাগামী তিব্বত এয়ারলাইন্সের বিমানে এই দুর্ঘটনা ঘটে। সকাল ৮টা নাগাদ রানওয়েতে পিছলে যায় বিমানটি। প্রায় সঙ্গে সঙ্গে বিমানটিতে আগুন ধরে যায়। দাউদাউ করে আগুন জ্বলতে থাকে। তবে পাইলট এবং বিমানবন্দরের কর্মীদের তৎপরতায় বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া যায়। চিনের এক স্থানীয় সংবাদমাধ্য়ম এই ঘটনার ভিডিও পোস্ট করে। মুহূর্তেি তা ভাইরাল হয়ে যায়।

চোঙ্গকিং জিয়াঙবেই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা দিয়েছিল বিমানটি। ১১৩ জন যাত্রী ও ৯ জন কেবিন ক্রু ছিলেন। সূত্রের খবর, ৪০ জনের অল্পবিস্তর আঘাত রয়েছে। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে বিমানসংস্থার তরফে জানানো হয়েছে, প্রত্যেককেই নিরাপদে উদ্ধার করা হয়েছে।

চিনে সবচেয়ে বড় বিমান দুর্ঘটনা ঘটে মার্চে। গুয়াংঝি প্রদেশে পাহাড়ের ওপর ভেহে পড়ে ৭৩৭ বোয়িং বিমান। এই দুর্ঘটনায় প্রাণ গিয়েছিল ১৩২ জন যাত্রীর।