২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৪:২০:৩৩ অপরাহ্ন


চট্রগ্রামে ব্যবসায়ী ফরিদ হত্যা মামলার প্রধান দুই আসামী গ্রেফতার
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ১২-০৫-২০২২
চট্রগ্রামে ব্যবসায়ী ফরিদ হত্যা মামলার প্রধান দুই আসামী গ্রেফতার চট্রগ্রামে ব্যবসায়ী ফরিদ হত্যা মামলার প্রধান দুই আসামী গ্রেফতার


গত ৭মে চট্টগ্রামের পাহাড়তলীতে প্রকাশ্যে লাঠি ও রড দিয়ে পিটিয়ে ব্যবসায়ী ফরিদ হত্যার এজাহারনামীয় ও  হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত ২ আসামীকে কুমিল্লা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।  

 বুধবার (১১ মে) রাত পৌনে ১০টায় তাদের গ্রেফতার করা হয়।  

গ্রেফতারকৃতরা হলো: কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার পশ্চিম ডেশরা গ্রামের আঃ কুদ্দুসের ছেলে মোঃ আলী আজগর লেদা (২৫) ও  চট্টগ্রাম জেলার পাহাড়তলী থানার মাইটিলা পাড়া গ্রামের মোঃ আঃ আলী শেখের ছেলে মোঃ ইসমাইল হোসেন (৩০)।

এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৭, চট্রগ্রাম সিনিঃ সহকারী পরিচালক (মিডিয়া), মোঃ নূরুল আবছার। 

তিনি জানান, গত (৭ মে) রাত সোয়া ১১টার দিকে ফরিদ পাহাড়তলী এলাকার একটি চায়ের দোকানে বসে চা পান করা অবস্থায় সে জানতে পারে তাকে মারার জন্য একদল দুস্কৃতিকারী তাকে ধাওয়া করছে। ওই সময় ফরিদ প্রানের বাচার ভয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে পাহাড়তলী বাজার  রেলষ্টেশনের প্রবেশ পথে পৌছালে দুস্কৃতিকারী পূর্ব শত্রুতার জেরে পরিকল্পিতভাবে তাকে ঘেরাও করে তাদের হাতে থাকা কাঠের বাটাম, ষ্ট্যাম্প, লাঠি, ইটের টুকরা, কিরিচ, রড, ধারালো ছোরা এবং দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে নির্মম ও নৃশংসভাবে কুপিয়ে মারাত্বক জখম করে।

এ সময় ফরিদ বাঁচার জন্য তাদের কাছে অনেক আকুতি মিনতি এমনকি প্রাণ ভিক্ষা চাইলেও দুস্কৃতিকারীরা তাকে ছাড়েনি।

এরপর আশপাশের লোকজনের সহায়তায় তার স্ত্রী গুরুতর আহত অবস্থায় ফরিদকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত (৮ মে) রাত আড়াইটার দিকে ফরিদ মৃত্যবরণ করে।

এ ঘটনায় নিহতের বোন বাদী হয়ে চট্টগ্রাম জেলার ডাবলমুরিং থানায় ১১ জন নামীয় এবং অজ্ঞাতনামা আরও ১৫/১৬ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন যার মামলা নং- ০৭/১৬৭, তারিখ ০৮ মে ২০২২ খ্রি., ধারা- ৩০২/৩৪, পেনাল কোড ১৮৬০। 

ঘটনার পর থেকে আসামীরা আইন-শৃংঙ্খলা বাহিনীর হাত থেকে গ্রেফতার এড়াতে আত্মগোপন করে। 

চাঞ্চল্যকর ও লোম হর্ষক এই হত্যাকান্ডের আসামীদের গ্রেফতারের জন্য র‌্যাব-৭ চট্টগ্রাম বিষয়টি চ্যালেঞ্জ হিসেবে গ্রহন করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারী ও ছায়াতদন্ত শুরু করে। নজরদারীর এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে, হত্যা মামলার এজাহারনামীয় ২ জন আসামী আইন-শৃংঙ্খলা বাহিনীর হাত থেকে গ্রেফতার এড়াতে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম এবং চান্দিনা থানা এলাকায় আত্মগোপন করে রয়েছে। এমন তথ্যের ভিত্তিতে বুধবার (১১ মে) রাত পৌনে ১০টায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল তাদের গ্রেফতার করে। এজাহারনামীয় আসামী মোঃ আলী আজগর লেদা ও  মোঃ ইসমাইল হোসেনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত হত্যা মামলার এজাহার নামীয় পলাতক আসামী মর্মে স্বীকার করে।

এছাড়াও সিডিএমএস পর্যালোচনায় করে গ্রেফতার আসামী মোঃ ইসমাইল হোসেনের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানার মামলা নং-২২, তাং-১৮/০৯/২০২১ খ্রিঃ, ধারা-২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ৩৬(১) সারণীর ১০(ক) এর একটি মামলা পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।