১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ০৩:০৩:৪৭ পূর্বাহ্ন


হ্যাজার্ডের ফেরার রাতে রিয়ালের ম্যাড়ম্যাড়ে ড্র
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-০৫-২০২২
হ্যাজার্ডের ফেরার রাতে রিয়ালের ম্যাড়ম্যাড়ে ড্র ফাইল ফটো


অবনমন শঙ্কায় থাকা কাদিজের মাঠ থেকে এক পয়েন্ট নিয়ে ফিরতে পারা চ্যাম্পিয়ন্ রিয়াল মাদ্রিদ নিজেদের ভাগ্যবান মনে করতেই পারে। অবনমন থেকে বাঁচতে এদিন রিয়ালের সামনে শক্ত প্রতিরোধ গড়ে তুলেছিল কাদিজ। দ্বিতীয়ার্ধে আলভারো নেগ্রেদো পেনাল্টি মিস না করলে হয়ত এদিন চ্যাম্পিয়নদের হারিয়েও দিতে পারত তারা। তবে রিয়াল গোলরক্ষক আন্দ্রেই লুনিনের দৃঢ়তায় সেটা হয়নি। প্রথমার্ধে রিয়ালের মারিয়ানো দিয়াজ ও কাদিজের রুবেন সবরিনোর লক্ষ্যভেদের সুবাদে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আর বেশি সময় বাকি নেই। তাই মূল একাদশের খেলোয়াড়দের যথাসম্ভব বিশ্রাম দিচ্ছেন রিয়াল কোচ কার্লো অ্যানচেলোত্তি। লেভান্তে ম্যাচের মতো কাদিজের বিপক্ষেও বেশ খর্বশক্তির দল নামিয়েছিলেন তিনি।

ম্যাচের পঞ্চম মিনিটেই মারিয়ানো দিয়াজের গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধের ৩৭ মিনিটে কাদিজকে সমতায় নিয়ে আসেন দলটির স্প্যানিশ মিডফিল্ডার রুবেন সবরিনো।

দ্বিতীয়ার্ধে ৬১ মিনিটে কাদিজ ম্যাচে এগিয়ে যাওয়ার দারুণ একটা সুযোগ পেয়েছিল। সাবেক ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড আলভারো নেগ্রেদোকে বক্সের ভেতর ফেলে দিয়েছিলেন রিয়ালের ইউক্রেনীয় গোলরক্ষক লুনিন। তবে নেগ্রেদো সেখান থেকে পাওয়া পেনাল্টিতে বল জালে জড়াতে ব্যর্থ হন। পেনাল্টি হজমের পর লুনিন দারুণ দৃঢ়তায় সেই পেনাল্টি ঠেকিয়ে দেন।

যোগ করা সময়ের একদম শেষের দিকে আরেকটি পেনাল্টি দাবি করেছিল কাদিজ। ৯৭ মিনিটে কাদিজ ডিফেন্ডার রাফায়েল হিমেনেজ রিয়াল বক্সের মাঝে পড়ে যান। তবে ভিএআর তাদের সেই দাবি নাকচ করে দেয়। এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে।

এদিকে অত ফেব্রুয়ারির পর এই প্রথম মাঠে নেমেছিলেন রিয়াল মাদ্রিদের বেলজিয়ান ফরোয়ার্ড এদেন হ্যাজার্ড। ৬৪ মিনিটে রদ্রিগো গোয়েজের বদলি হিসেবে মাঠে নেমেছিলেন তিনি।

লা লিগায় ২২ মে সান্তিয়াগো বার্নাবিউতে মৌসুমের শেষ ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে মাঠে নামবে রিয়াল। আর আগামী ২৮ মে প্যারিসের স্তাদ দি ফ্রান্সে লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে মুখোমুখি হবেন অ্যানচেলোত্তির শিষ্যরা।

রাজশাহীর সময়/জেড