২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১১:০২:৪১ অপরাহ্ন


গৃহবধূর মুখে বিষ ঢেলে হত্যা চেষ্টার অভিযোগ: রামেকে ভর্তি
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ১৬-০৫-২০২২
গৃহবধূর মুখে বিষ ঢেলে হত্যা চেষ্টার অভিযোগ: রামেকে ভর্তি গৃহবধূ ফায়মার মুখে বিষ ঢেলে হত্যা চেষ্টার অভিযোগ: রামেকে ভর্তি, ছবি- মামুনুর রহমান ও মোমিন


বাবার বাড়িতে যা। ধান বিক্রি করে টাকা এনে দে। এমন দাবি পূরুণ করতে না পারায় গৃহধূরকে শারীরিক নির্যাতন এবং মুখে বিষ ঢেলে হত্যা চেষ্টার অভিযোগ ওঠেছে স্বামী, শ্বশুর ও শাশুড়ির বিরুদ্ধে। 

ঘটনাটি ঘটেছে রোববার সকাল ৯টায় নাটোর জেলার নাটোর সদর থানার ভাবনা গ্রামে। গৃহবধূ ফায়মা (৩০) ওই গ্রামের মহরমের স্ত্রী। তার স্বামী একজন কৃষক।

গৃহবধূ জানায়, তার পিতা পেশায় একজন রাজমিস্ত্রি। বয়স বেড়ে গেছে। তাই নিয়মিত কাজ করতে পারেনা। অভাবের সংসার তার পিতার। 

৫/৬ বছর আগে তার মহরমের সাথে বিবাহ্ হয়। দাম্পত্য জিবনে তাদের একটি পূত্র (৩) সন্তান রয়েছে। বিয়ের এক বছর পার হতেই তার শ্বশুর- শাশুড়ি যৌতুকের দাবিতে প্রায় শারীরিক ও মানুষিক নির্যাতন চালিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় রোববার সকালে তার স্বামী মহরম, শ্বশুর সেলিম ও শ্বাশুড়ি সাজিয়া গৃহবধূকে বলে বাপের বাড়ি যা। ধান বিক্রি করে টাকা নিয়ে আয়। তাদের কথায় গৃহবধূ রাজি না হলে তারা তাকে মারধর করে। গৃহবধূ মাটিতে লুটিয়ে পড়লে তারা তার মুখে জোর করে বিষ ঢেলে হত্যা চেষ্টা করে। এতে গৃহবধূ অসুস্থ হয়ে পড়ে। খবর পেয়ে গৃহবধূর চাচাত ভাই ও তার স্ত্রী তাকে উদ্ধার করে নাটোর সদর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসা নেয়ার জন্য পরামর্শ দেন। নাটোর থেকে দুপুর সাড়ে ১২টায় রামেক হাসপাতালে নিয়ে গৃহবধূকে ভর্তি করা হয়। বর্তমানে গৃহবধূ রামেকের ৩৬ নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

গৃহবধূর মামাতো ভাই কাইয়ম জানান, গরিব তাই এতোদিন নির্যাতন সহ্য করেছি। কিন্তু আর সহ্য করা যাবে না। চিকিৎসা শেষে বাড়ি ফিরে সংশ্লিষ্ট থানায় মামলা করবেন বলেও জানান তিনি।