১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১০:৫৮:১৬ অপরাহ্ন


নিয়ামতপুরে জাতির জনক বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠানে -- খাদ্যমন্ত্রী
মোঃ জাবেদ আলী নিয়ামতপুর উপজেলা প্রতিনিধিঃ
  • আপডেট করা হয়েছে : ২০-০৫-২০২২
নিয়ামতপুরে জাতির জনক বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠানে -- খাদ্যমন্ত্রী নিয়ামতপুরে জাতির জনক বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠানে -- খাদ্যমন্ত্রী


বিশ্বের  সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। বাংলাদেশেও তার ব্যতিক্রম ছিল না। কিন্তু কালের বিবর্তনে সেই জনপ্রিয় খেলা হারতে বসেছিল। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্যই আজকে আবার সেই হারিয়ে যাওয়া ফুটবল খেলা জনপ্রিয় হয়ে উঠেছে। সারা দেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজিলাতুন নেছা মুজিব জাতীয় ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে আবার সেই হারিয়ে যাওয়া ফুটবলকে জনপ্রিয় করে তুলেছেন।

১৯ মে বৃহস্পতিবার বিকেলে নিয়ামতপুর সরকারী বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ্ব ১৭) ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন। 

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, নওগাঁ জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য আবেদ হোসেন মিলন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব।

প্রধান অতিথি আরো বলেন, শেখ হাসিনা আছে বলেই দেশ আজ স্বল্পোন্নত দেশে পরিনত হয়েছে। অল্প সময়ের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হবে বাংলাদেশ। বাংলাদেশ আজ রোল মডেল। করোনা মোকাবেলায় বাংলাদেশ বিশ্বের ১৩২টি দেশের মধ্যে ৫ স্থান অধিকার করেছে। বাংলাদেশের উপরে যে ৪টি দেশ রয়েছে তাদের জনসংখ্যা ৫০ হাজার থেকে দেড় কোটি। আর বাংলাদেশের জনসংখ্যা ১৮ কোটি। জনসংখ্যার দিক বিবেচনা করলে বাংলাদেশ বিশ্বের প্রথম দেশ করোনা মোকাবেলায়।

উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও ভাবিচা ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ¦ ওবাইদুল হকের সার্বিক তত্ত্বাবধানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নিয়ামতপুর সদর ইউপি চেয়ারম্যান আলহাজ বজলুর রহমান নঈম, চন্দননগর ইউপি চেয়ারম্যান বদিউজ্জামান বদি, পাড়ইল ইউপি চেয়ারম্যান সৈয়দ মুজিব গ্যান্দা, শ্রীমন্তপুর ইউপি চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম। 

ফাইনাল খেলায় নিয়ামতপুর সদর ইউনিয়ন ট্রাইবেকারে ১-০ গোলে  চন্দননগর ইউনিয়ন পরিষদকে পরাজিত করে চ্যাম্পিয়ন হন। ম্যান অব দা ম্যাচ নির্বাচিত হয়েছেন চন্দননগর ইউপি দলের খেলোয়াড় জয়ন্ত সরদার, শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন চন্দননগর ইউপি দলের খেলোয়াড় রাজকুমার এবং সর্বোচ্চ গোলদাতা নির্বাচিত হয়েছেন নিয়ামতপুর সদর ইউপি দলের খেলোয়াড় অজয় সরেন। পরে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে ট্রফি তুলে দেন প্রধান অতিথি বাংলাদেশ খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা বাবু সাধন চন্দ্র মজুমদার এমপি। 
Attachments area