২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:০৩:৩৯ অপরাহ্ন


কান’-এ মুক্তি পেল বঙ্গবন্ধুর বায়োপিকের ট্রেলার, বড় পর্দায় আসছে সেপ্টেম্বরেই
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ২০-০৫-২০২২
কান’-এ মুক্তি পেল বঙ্গবন্ধুর বায়োপিকের ট্রেলার, বড় পর্দায় আসছে সেপ্টেম্বরেই কান’-এ মুক্তি পেল বঙ্গবন্ধুর বায়োপিকের ট্রেলার, বড় পর্দায় আসছে সেপ্টেম্বরেই


বিশ্বের অন্যতম চলচ্চিত্র উৎসব ‘কান’-এ গেল বাংলাদেশের মুক্তিযুদ্ধে অন্যতম নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জীবনের ওপর আলোকিত সিনেমা। ফ্রান্সের এই চলচ্চিত্র উৎসবে মুক্তি পেল ‘মুজিব: দ্য মেকিং অব আ নেশন’ট্রেলার।

বাংলাদেশ ও ভারতের যৌথ উদ্যোগে তৈরি করা এই সিনেমার ঝলক দেখলেন সিনেমা প্রেমীরা। বিখ্যাত পরিচালক শ্যাম বেনেগালের হাতে তৈরি হয়েছে এই সিনেমাটি। মুজিবরের জন্ম শতবর্ষ উপলক্ষে এই ভাবনা। সেই ভাবনার কথা আগেই জানা গিয়েছিল। এবার বিশ্ব মঞ্চে প্রকাশ পেল সেই সিনেমারই ট্রেলার।

এই সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা আরেফিন শুভ। শেখ ফজিলাতুন্নেসার চরিত্রে নুসরত ইমরোজ তিশা। ছবির শ্যুটিং শেষ। অপেক্ষা এবার ছবি মুক্তির। চলতি বছরের সেপ্টেম্বরেই বড় পর্দায় মুক্তি পাবে ‘মুজিব: দ্য মেকিং অব আ নেশন’।

এই ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর ও বাংলাদেশের মন্ত্রী ড: হাসান মাহমুদ। ট্রেলার মুক্তির মঞ্চ থেকে অনুরাগ ঠাকুর জানান, ভারত-বাংলাদেশের সম্পর্ক যে কতটা সুনিবিড় তা বিশ্বের কাছে তুলে ধরতেই দুই দেশের যৌথ প্রযোজনায় তৈরি হয়েছে সিনেমাটি। কান উৎসবে এই ট্রেলার মুক্তির ফলে দুই দেশের বন্ধুত্বের গভীরতা উঠে এল।

অনুরাগের সুরে সুর মিলিয়ে বাংলাদেশের মন্ত্রী হাসান মাহমুদ বলেন, “ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক এখন নতুন উচ্চতায় পৌঁছেছে দুই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদীর হাত ধরে। এই সিনেমাতে বঙ্গবন্ধুর অবদানকে সুন্দরভাবে তুলে ধরা হয়েছে।