২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:৫২:৫১ অপরাহ্ন


উখিয়ায় সোয়া কোটি টাকার ইয়াবা ট্যাবলেট সহ মাদক সম্রাট শাহজাহান গ্রেফতার
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ২১-০৫-২০২২
উখিয়ায় সোয়া কোটি টাকার ইয়াবা ট্যাবলেট সহ মাদক সম্রাট শাহজাহান গ্রেফতার কৃষি ও খাদ্য সুরক্ষার চর্চা বিশ্বের অন্যান্য দেশগুলোর সাথে ভাগ করে নিতে প্রস্তুত বাংলাদেশ


কক্সবাজারের উখিয়া এলাকায় অভিযান চালিয়ে ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ কুখ্যাত ইয়াবা সম্রাট মোঃ শাহজাহানকে (৪১) গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি অভিযানিক দল।

শুক্রবার (২০ মে) দিবাগত রাত পৌনে ১২টায়  তাকে গ্রেফতার করা হয়। 

গ্রেফতার মাদক সম্রাট মোঃ শাহজাহান হোসেন কক্সবাজার জেলার উখিয়া থানার বালুখালী পূর্ব পাড়া গ্রামের মৃত নুরুল আলমের ছেলে। 

শনিবার এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৭, চট্রগ্রামের মুখপাত্র সিনিঃ সহকারী পরিচালক মোঃ নূরুল আবছার।

তিনি জানান,  র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে, কতিপয় মাদক কারবারি ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে ইয়াবা ট্যাবলেটসহ কক্সবাজার জেলার উখিয়া থানাধীন পালংখালী এলাকার মোঃ শাহাজাহানের বসতঘরে অবস্থান করছে। এমন তথ্যের শুক্রবার (২০ মে) রাত পৌনে ১২টায় র‌্যাবের একটি আভিযানিক ওই এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ শাহজাহান হোসেনকে গ্রেফতার করে। এ সময় তার বসত ঘরের খাটের নিচে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ৪০হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ তাকে গ্রেফতার করা হয়। 

গ্রেফতার মাদক কারবারি জিজ্ঞাসাবাদে জানায়, সে দীর্ঘ দিন যাবৎ কক্সবাজার জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ীদের হতে মাদকদ্রব্য সংগ্রহ করে এবং সুযোগ বুঝে চট্টগ্রাম জেলার বিভিন্ন মাদক কারবারিদের কাছে ক্রয়-বিক্রয় করে আসছে। 

উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ১ কোটি ২০ লক্ষ টাকা।

এ ব্যপারে প্রেফতার মাদক কারবারির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরন করা হয়েছে। শনিবার সকালে সংশ্লিষ্ট থানায় মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান র‌্যাব-৭, এর মুখপাত্র।