২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:০৩:০০ পূর্বাহ্ন


খাঁচায় হাত ঢুকিয়ে বিরক্ত করায় আঙুল ছিঁড়ে নিল সিংহ
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৩-০৫-২০২২
খাঁচায় হাত ঢুকিয়ে বিরক্ত করায় আঙুল ছিঁড়ে নিল সিংহ খাঁচায় হাত ঢুকিয়ে বিরক্ত করায় আঙুল ছিঁড়ে নিল সিংহ


চিড়িয়াখানায় নিত্যদিন বন্য জন্তুদের দেখাশোনার ভার রয়েছে কর্মীদের কাঁধে। পশুদের নিয়মিত খাওয়ানো, রোগ হলে চিকিৎসা করা, সবটাই হাসিমুখে করেন চিড়িয়াখানার কর্মীরা। কিন্তু তাই বলে বনের পশুরা পোষ মানে এই ধারনা সঠিয় নয়। সম্প্রতি এক ব্যক্তি সিংহকে ‘আদর’ করতে গিয়ে  তার আঙুলটাই কামড়ে ছিড়ে নিয়েছে ।

ঘটনাটি ঘটেছে জামাইকার একটি চিড়িয়াখানায়। সেখানকার এক কর্মী সিংহের খাঁচায় হাত ঢুকিয়ে সিংহটিকে আদর করতে গেছিলেন। চেয়েছিলেন মাথায় হাত বুলিয়ে দিতে।

কিন্তু এমন আদুরে পশুরাজ মেনে নেয়নি। চিড়িয়াখানার ওই কর্মীর হাত কামড়ে টেনে ছিঁড়ে দিয়েছে তাঁর আঙুল। প্রাণটা কোনমতে বাঁচিয়ে ফিরতে পেরেছেন তিনি। আর এই পুরো ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওটিতে দেখা গেছে কীভাবে সিংহের খাঁচার ভিতর হাত ঢুকিয়ে তাকে আদর করতে গিয়েছিলেন ওই ব্যক্তি। তারপর বিরক্ত হয়ে সিংহটি তাঁর হাত কামড়ে ধরে। হাত ছাড়ানোর জন্য বেশ কিছুক্ষণ কসরৎ করেন ওই কর্মী। কিন্তু সিংহ কিছুতেই তাঁর হাত ছাড়েনি। এরপর অনেক কষ্টে খাঁচার মধ্যে থেকে হাত বের করে এনেছেন তিনি, কিন্তু টানাটানিতে খোয়া গেছে তার একটা আঙুল। দ্রুত ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে ভার্তি করা হয়েছে তাকে।