২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:০৫:০৮ অপরাহ্ন


কোলকাতায় আইপিএলের ৮০০ টাকার টিকিট বিক্রি হচ্ছে ৬ হাজার টাকায় !
ক্রিড়া ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৩-০৫-২০২২
কোলকাতায় আইপিএলের ৮০০ টাকার টিকিট বিক্রি হচ্ছে ৬ হাজার টাকায় ! কোলকাতায় আইপিএলের ৮০০ টাকার টিকিট বিক্রি হচ্ছে ৬ হাজার টাকায় !


ইডেন গার্ডেন্সে আইপিএলের দুটি প্লে অফ ঘিরে সাজোসাজো রব পড়ে গেছে। আবহাওয়া অফিস কালবৈশাখীর সম্ভাবনার কথা বললেও ক্রিকেটপ্রেমীদের মন মানছে না কিছুই।

দু’বছর পরে ক্রিকেটের নন্দনকাননে ক্রিকেট উৎসব। সেই কারণে মাঠে হাজির থাকতে চান দর্শকরা। কোভিড বিধি এই ম্যাচে থাকছে না, সরকার জানিয়ে দিয়েছে, ১০০ শতাংশ দর্শকই মাঠে প্রবেশ করতে পারবে।

প্রথম প্লে অফে খেলবে গুজরাত টাইটান্স ও রাজস্থান রয়্যালস। এই ম্যাচে আকর্ষণ থাকবে ঋদ্ধিমান সাহার কারণে। চলতি আসরে ধারাবাহিকতা বজায় রেখেছে গুজরাত। তবে টি ২০ ক্রিকেটে প্রতিদিনই কিছু না কিছু অঘটন ঘটে। রাজস্থান হারিয়ে দিলে অবাক হওয়ার কিছু থাকবে না।

প্রতিদিনই আকাশ কালো করে আসছে, হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গল ও বুধবার বৃষ্টি হতে পারে কলকাতায়। তার জন্য টিকিটের চাহিদা কমছে না। টাকার থলি নিয়ে ময়দানে হাজির ক্রিকেটপ্রেমীরা। কেউ কেউ চাহিদার সদ্ব্যবহারও করছে। ৮০০ টাকার টিকিট বিক্রি হচ্ছে ছয় হাজারে।

এমনিতে টিকিটের দাম বেড়েছে অনেকটাই, প্রায় দ্বিগুন হয়ে গিয়েছে এবার দাম। ৮০০ থেকে শুরু, তারপর রয়েছে ১৫০০ ও ২০০০ টাকার টিকিট।

কলকাতা পুলিশের একটি সূত্র জারিয়েছে, টিকিটের কালোবাজারি ঠেকাতে প্রশাসন কড়া ব্যবস্থা নেবে। কিন্তু ইডেনের কাছেই আকাশবানীর সামনে টিকিট বিক্রি হচ্ছে ছয়-সাত গুন বেশি দামে। পুলিশ দেখেও না দেখার ভান করছে।

আইপিএলে সাইটে টিকিট সোল্ড আউট লেখা না থাকলেও বুক মাই শো-তে টিকিট নেই বিজ্ঞপ্তি দেখা যাচ্ছে। এত টিকিট কোথায় গেল, কারোর কাছে কোনও হিসেব নেই। সিএবি-র কোষাধ্যক্ষ দেবাশিস গঙ্গোপাধ্যায় বলেছেন, আমাদের কাছে এবার রেড চিলিজ এন্টারটেনমেন্ট টিকিট অনেক কম দিয়েছে। যে কারণে কমপ্লিমেন্টারি টিকিট ক্লাবগুলিকে বেশি দিতে পারেনি। মেম্বার্সদের ক্ষেত্রেও টিকিটের কোটা কমাতে হয়েছে।

যেহেতু রেড চিলিজ মোটা টাকা সিএবি-কে ইডেন ভাড়া বাবদ দেয়, তাই সিএবি কর্তারাও বেশি বিব্রত করছে না আয়োজক সংস্থাকে।