১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:৩৩:০৯ পূর্বাহ্ন


পারফরম্যান্সের পুরস্কার র‍্যাঙ্কিংয়ে পেলেন লিটন-মুশফিক
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৫-০৫-২০২২
পারফরম্যান্সের পুরস্কার র‍্যাঙ্কিংয়ে পেলেন লিটন-মুশফিক ফাইল ফটো


চট্টগ্রাম টেস্টে ভালো পারফরম্যান্স করে র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন বাংলাদেশের ব্যাটাররা। ফর্মের তুঙ্গে থাকা লিটন দাস তিন ধাপ এগিয়ে উঠে এসেছেন আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের ১৭তম স্থানে। বোলারদের মধ্যে র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন সাকিব আল হাসান ও নাঈম হাসান।

স্বাগতিক বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্টের পারফরম্যান্সের ভিত্তিতে নতুন করে র‍্যাঙ্কিংয়ে তালিকা হালনাগাদ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আইসিসি। সে তালিকায় ক্যারিয়ারসেরা অবস্থানে উঠে এসেছেন উইকেটকিপার ব্যাটার লিটন দাস। লিটন ছাড়াও ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে উত্থান ঘটেছে মুশফিকুর রহিম ও তামিম ইকবালের।

চট্টগ্রাম টেস্টে খেলা এক ইনিংসে ৮৮ রান করে তিন ধাপ এগিয়েছেন লিটন। তিনি এখন টেস্টে বাংলাদেশের সেরা র‍্যাঙ্কধারী ব্যাটার। ১৩৩ রানের ইনিংসে ছয় ধাপ এগিয়েছেন তামিম ইকবাল। তিনি উঠে এসেছেন ২৭তম স্থানে। ১০৫ রানের ইনিংস খেলা মুশফিক চার ধাপ এগিয়ে আছেন ২৫তম স্থানে।

উন্নতি ঘটেছে বোলারদের র‍্যাঙ্কিংয়েও। চার উইকেট নিয়ে এক ধাপ এগিয়েছেন সাকিব আল হাসান। তিনি অবস্থান করছেন ২৯তম স্থানে। টেস্টে ক্যারিয়ারসেরা বোলিংয়ে ছয় উইকেট নেয়া নাঈম হাসান ৯ ধাপ এগিয়ে অবস্থান করছেন ক্যারিয়ারসেরা ৫৩তম স্থানে।

ভালো পারফরম্যান্সে র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন শ্রীলঙ্কান ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুশল মেন্ডিস ও দীনেশ চান্দিমাল। বোলারদের মধ্যে কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দোরও অবস্থার উন্নতি হয়েছে র‍্যাঙ্কিংয়ে।

রাজশাহীর সময়/এএইচ