২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১১:৫০:২৪ পূর্বাহ্ন


বাচ্চাদের স্কুলে বন্দুকধারীর হামলায় নিহত -২১ , স্তব্ধ হোয়াইট হাউস
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৫-০৫-২০২২
বাচ্চাদের স্কুলে বন্দুকধারীর হামলায় নিহত -২১ , স্তব্ধ হোয়াইট হাউস বাচ্চাদের স্কুলে বন্দুকধারীর হামলায় নিহত -২১ , স্তব্ধ হোয়াইট হাউস


আমেরিকার বাচ্চাদের স্কুলে ঢুকে এলোপাথাড়ি গুলি চালিয়ে ২১ জনকে হত্যা করেছে এক যুবক। মৃতদের মধ্যে ১৮ জনই শিশু। এই হামলার পর ধৈর্যের বাঁধ ভাঙল মার্কিন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের। 

মঙ্গলবার (২৪ মে) সবচেয়ে নৃশংস এই হামলার ঘটনা ঘটে ।

কমলা বলেছেন, অনেক হয়েছে। আর নয়। বারবার এভাবে আমাদের হৃদয় ক্ষতবিক্ষত হয়েছে। এভাবে আর চলবে না। প্রকৃত পদক্ষেপ করার সময় এসে গেছে।

বাচ্চাদের স্কুলে এমন হামলার পর হোয়াইট হাউস স্তব্ধ। দেশের জাতীয় পতাকা অর্ধনমিত রাখার সিদ্ধান্ত হয়েছে সেখানে। প্রেসিডেন্ট বাইডেন স্বল্প বিবৃতি দিয়েছেন। এখনও বিস্তারিত কিছু বলেননি। মনে করা হচ্ছে আর কিছুক্ষণের মধ্যেই প্রেসিডেন্টের বক্তব্য জানা যাবে।

আমেরিকায় বন্দুকবাজের হামলা নতুন নয়। গত কয়েকদিনে তা আগের চেয়ে বেড়েছে। কখনও প্রকাশ্য রাস্তায়, কখনও বা ব্যস্ত মেট্রো স্টেশনে আচমকা বন্দুকবাজের হামলায় মৃত্যু হয়েছে অনেক আমেরিকানের। তবে স্কুলে এত বাচ্চাকে একসঙ্গে মারার ঘটনা অনেকদিন পর শোনা গেল। গোটা দেশেই শোকের ছায়া। এ ব্যাপারে হোয়াইট হাউস কী পদক্ষেপ করে সেটাই এখন দেখার।