২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৯:৫২:০৩ অপরাহ্ন


২২ জন যাত্রী নিয়ে নেপালের হারানো বিমানটির সন্ধান মিললো জঙ্গলে ! উদ্ধার কাজ চলছে
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৯-০৫-২০২২
২২ জন যাত্রী  নিয়ে নেপালের হারানো বিমানটির সন্ধান মিললো জঙ্গলে ! উদ্ধার কাজ চলছে ২২ জন যাত্রী নিয়ে নেপালের হারানো বিমানটির সন্ধান মিললো জঙ্গলে ! উদ্ধার কাজ চলছে


নেপালের হারিয়ে যাওয়া বিমানটির সন্ধান মিললো প্রায় ঘন্টা পরে । রবিবার সকালে হঠাৎই মাঝ আকাশ থেকে নিখোঁজ হয়ে যায় যাত্রী বোঝাই বিমানটি। সূত্রের খবর, ওই বিমানের ধ্বংসাবশেষের খোঁজ মিলেছে। বিমানের খোঁজে বিশেষ হেলিকপ্টার পাঠানো হয়েছিল।

জানা গেছে মুস্তাংয়ের লার্যুংয়ের কাছে এই বিমানের ভাঙা অংশের খোঁজ মিলেছে। তবে উদ্ধার কাজ এখনও চলছে। ওই বিমানে কর্মী সহ ২২ জন ছিলেন। আশঙ্কা করা হচ্ছে দুর্ঘটনায় সকলেরই প্রাণ গেছে। তবে উদ্ধার কার্য শেষ না হওয়া পর্যন্ত জানা যাবে না। আবহাওয়া খারাপ থাকার দরুণ উদ্ধারকার্যে ব্যাঘাত ঘটছে।

নেপাল পুলিশ ও সেনা বাহিনী উদ্ধারের কাজে নেমেছে। সেনা সূত্রে খবর, জঙ্গলের মধ্যে ধোঁয়া বেরতে দেখা যায়। সেই দিকেই সন্ধান সুধু করে। তবে আবহাওয়া খারাপ থাকার জন্য তেরাই জঙ্গলে উদ্ধারে সমস্যা হচ্ছে।

রবিবার সকালে বিমানটি ১৯ জন যাত্রী নিয়ে পোখরা থেকে জমসমের দিকে যাচ্ছিল। কিন্তু ৯টা ৫৫ নাগাদ হঠাই বিমানবন্দরের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় বিমানটির। এই বিমানে ১৯ জন যাত্রী ছিলেন এবং ৩ জন বিমানকর্মী। যাত্রীদের মধ্যে ৪ জন ভারতীয় ও ৩ জাপানি ছিলেন। বাকিরা নেপালের বাসিন্দা।

জমসমের দিকে যাচ্ছিল বিমানটি। শেষবার বিমানটিকে মুস্তাং জেলার আকাশের ওপর দেখা গিয়েছিল। তারপরে সেটি মাউন্ট ধৌলগিরির দিকে বাঁক নেয়। বিমানের খোঁজে তার পরই বিশেষ হেলিকপ্টার পাঠানো হয়। এখনও উদ্ধারকার্য চলছে। এদিকে নেপালের ভারতীয় দূতাবাসের তরফে হেল্প লাইন খুলে দেওয়া হয়েছে।