২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৪:২৭:২৩ পূর্বাহ্ন


বিশ্বব্যাংকের সামনের যুক্তরাষ্ট্র আ. লীগের আনন্দ সমাবেশ ২৪ জুন
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ৩০-০৫-২০২২
বিশ্বব্যাংকের সামনের যুক্তরাষ্ট্র আ. লীগের আনন্দ সমাবেশ ২৪ জুন ফাইল ফটো


পদ্মা সেতু উদ্বোধনের দিনে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অবস্থিত বিশ্বব্যাংকের প্রধান কার্যালয়ের সামনের আনন্দ সমাবেশের প্রস্তুতি নিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামীগ। আগামী ২৪ জুন বিকেল ৩টায় এ আনন্দ সমাবেশ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনসমূহ। 

যুক্তরাষ্ট্র আওয়ামীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান জানান, আগামী ২৫ জুন সকাল ১০ টায় (বাংলাদেশ সময়) প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের ঐতিহাসিক পদ্মা সেতুর উদ্বোধনকালে আগামী ২৪ জুন বিকেল ৩টা (যুক্তরাষ্ট্র সময়)ওয়াশিংটন ডিসিতে অবস্থিত বিশ্বব্যাংকের প্রধান কার্যালয়ের সামনের আনন্দ সমাবেশের প্রস্তুতি নিয়েছে। উক্ত আনন্দ সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ, সকল অঙ্গসংগঠন ও আপোয়ামীলীগ সমর্থিত সকল প্রবাসীদের যথাসময়ে উপস্থিত থেকে সমাবেশকে সফল ও সার্থক করার আহবান জানিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের নেতারা।

উল্লেখ্য, ২০১২ সালে পদ্মা সেতু প্রকল্প নিয়ে বিশ্বব্যাংক প্রধানমন্ত্রী ও তাঁর সরকার এবং তাঁর পরিবারের সদস্যদের নামে মিথ্যাচারের তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। প্রতিবাদের অংশ হিসেবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এক হাজারের বেশি নেতাকর্মীদের নিয়ে ২০১২ সালের ১১ জুন বিশ্বব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে প্রতিবাদ ও অবরোধ করে ইতিহাসে সৃষ্টি করেছিলেন যা পরবর্তীতে প্রধানমন্ত্রী এক বক্তৃতায় উল্লেখ করেন। 

রাজশাহীর সময়/এইচ