২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৮:৫৬:১৩ অপরাহ্ন


মাদ্রাসা ছাত্রকে একাধিকবার বলাৎকার, শিক্ষক গ্রেফতার
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৩-০৬-২০২২
মাদ্রাসা ছাত্রকে একাধিকবার বলাৎকার, শিক্ষক গ্রেফতার মাদ্রাসা ছাত্রকে একাধিকবার বলাৎকার, শিক্ষক গ্রেফতার


রাজধানীর খিলগাঁওয়ে এক ছাত্রকে বলাৎকারের অভিযোগ ওঠেছে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগীর মা বাদী হয়ে খিলগাঁও থানায় মামলা করলে বৃহস্পতিবার (০২ জুন) রাতে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

রাজধানীর খিলগাঁওয়ের মদিনাতুল উলুম জামিয়া আরাবিয়া মাদ্রাসার ১৩ বছর বয়সী ছাত্রকে বলাৎকারের অভিযোগ ওঠেছে শিক্ষক রফিকুল ইসলামের বিরুদ্ধে। স্বজনরা জানান, দরিদ্র হওয়ায় ২০২১ সাল থেকে ওই শিশুকে মাদ্রাসায় বিনা বেতনে পড়ার সুযোগ করে দেন রফিকুল। গত ২৭ এপ্রিল শিশুটিকে বলাৎকারের পর ঈদের ছুটিতে বাড়ি গিয়ে পরিবারের সদস্যদের বিষয়টি জানায় ভুক্তভোগী।

স্বজনরা বলছেন, রোজার মধ্যে এ ঘটনা ঘটেছে। তখন এ বিষয়ে সে কাউকে কিছু জানায়নি। মাদ্রাসা খোলার পর শিশুটিকে হোস্টেলে যেতে বললে সে তার বাবাকে বিষয়টি জানায়।

বিষয়টি মাদ্রাসা কর্তৃপক্ষ জানার পর ধামাচাপা দিতে শুরু হয় দেনদরবার। অভিযুক্তের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেয়ায় নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ হেল্পলাইনের কল পেয়ে শিশুটিকে উদ্ধার করে পুলিশ।

পরে ভুক্তভোগীর মা বৃহস্পতিবার রাতে খিলগাঁও থানায় মামলা করলে রফিকুল ইসলামকে গ্রেফতার করা হয়।

ডিএমপি খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ফারুকুল আলম বলেন, ‘শিশুটিকে একাধিকবার বলাৎকারের অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে অভিযুক্তকে সঙ্গে সঙ্গে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে এসেছি।’

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অভিযুক্ত মাদ্রাসা শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন এলাকাবাসী।