২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৯:৩৮:২৫ অপরাহ্ন


সীতাকুণ্ডে বিস্ফোরণে ফায়ার সার্ভিস কর্মীসহ নিহত ১৬
Online Desk: CTG
  • আপডেট করা হয়েছে : ০৫-০৬-২০২২
সীতাকুণ্ডে বিস্ফোরণে ফায়ার সার্ভিস কর্মীসহ নিহত ১৬ সীতাকুণ্ডে বিস্ফোরণে ফায়ার সার্ভিস কর্মীসহ নিহত ১৬


সীতাকুণ্ডের কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে শেষ খবর পাওয়া পর্যন্ত ১৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও পুলিশ সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। ফায়ার সার্ভিস বলেছে, নিহতদের মধ্যে তাঁদের একজন কর্মী আছেন।
বিস্ফোরণে আহত হয়েছে দেড় শতাধিক মানুষ। হতাহত ব্যক্তিদের মধ্যে ডিপোর শ্রমিকদের পাশাপাশি পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা রয়েছেন।
গতকাল শনিবার রাতে আগুন লাগার পর রাত পৌনে ১১টার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে। আহত ব্যক্তিদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়।
রাত থেকে আজ সকালে শেষ খবর পাওয়া পর্যন্ত একে একে নিহতের সংখ্যা বেড়ে ১৬ জনে পৌঁছেছে।
নিহতদের মধ্যে অনেকের পরিচয় জানা যায়নি। সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক সাংবাদিকদের বলেন, বিস্ফোরণে তাঁদের থানার কনস্টেবল তুহিনের এক পা বিচ্ছিন্ন হয়ে গেছে। আরও অন্তত পাঁচ কনস্টেবল, ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মোতাহার হোসেন এবং শিল্প পুলিশের একাধিক সদস্য আহত হয়েছেন। এ ছাড়া ফায়ার সার্ভিসের এক সদস্য আহত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।
আজ সকালেও সীতাকুণ্ডের কনটেইনার ডিপোর ভেতর থেকে ছয় জনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। তাদের নাম–পরিচয় কিছু জানা যায়নি। লাশগুলো চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে।
ডিপোর ভেতর থেকে উদ্ধার করা লাশগুলোর মধ্যে তিনজনের পরিচয় জানা গেলেও বাকিদের নামপরিচয় জানা যায়নি। নিহতদের মধ্যে ফায়ার সার্ভিসের একজন কর্মীও রয়েছেন।