২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:৫৮:১৫ পূর্বাহ্ন


খাবার ভেবে মশা-মাছি মারার বিষ খেয়ে অসুস্থ সাত শিশু সহ ৯ !
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-০৬-২০২২
খাবার ভেবে মশা-মাছি মারার বিষ খেয়ে অসুস্থ সাত শিশু সহ ৯ ! খাবার ভেবে মশা-মাছি মারার বিষ খেয়ে অসুস্থ সাত শিশু সহ ৯ !


বিয়ে বাড়িতে লোকে লোকারণ্য, সবাই ব্যস্ত নিজেদের কাজ নিয়ে। একদিকে চলছে রান্না, অন্যদিকে বিয়ের তোড়জোড়। এতকিছুর মধ্যে বাচ্চাদের খিদের কথা মাথায় ছিল না অন্যদের। কথায় আছে, খিদের জ্বালা বড় জ্বালা। সেই খিদের তাড়নায় খাবার ভেবে মশা-মাছি মারার বিষ খেয়ে অসুস্থ হয়ে পড়ল সাত শিশু। শুধু তাই নয়, দুই জন বয়স্কও সেই বিষ খেয়ে ফেলেন। যা ঘিরে তুমুল হইচই পড়ে যায় বিয়েবাড়ি জুড়ে।

দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং থানার অন্তর্গত গোপালপুর গ্রাম পঞ্চায়েতের আমতলা গ্রামে একটি বাড়িতে বিয়ে ছিল। সেই উপলক্ষে সাজো সাজো রব। আত্মীয় স্বজনদের ভিড়ে সরগরম করছে বিয়ে বাড়ি। সেই আনন্দের সুরে তাল কাটে এই ঘটনা।

পরিবারের কথায়, বাড়িতে খুব মশা মাছির উপদ্রব। তাই তা তাড়ানোর জন্য বাড়ির জালনার কার্নিশের ওপর চিনির মতো দেখতে এক প্রকার বিষ রাখা ছিল। সেই বিষ যে কখন সকলের অলক্ষ্যে শিশুরা খেয়ে ফেলেছে তা বুঝতে পারেননি কেউই। হঠাৎই লক্ষ্য করে শিশু ও বয়স্ক ব্যক্তিরা বমি শুরু করে। অসহ্য পেটের যন্ত্রণায় কাতরাতে থাকে। জিজ্ঞাসাবাদ করায় জানা যায়, খাবার ভেবে ওই বিষ খেয়ে ফেলেছে তারা। ঘটনা জানাজানি হতেই চাঞ্চল্য ছড়ায়।

তড়িঘড়ি সাত শিশু শহ নয়জনকে ক্যানিং মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই সবার চিকিৎসা চলছে। ক্যানিং মহকুমা হাসপাতালের শিশু বিশেষজ্ঞ আলমগীর হোসেন জানিয়েছেন যে, সকলের অবস্থাই স্থিতিশীল। বিপদের কোন কারণ নেই।