১১ অগাস্ট ২০২২, বৃহস্পতিবার, ১১:৩১:৪৯ অপরাহ্ন


৭৫এর ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও বঙ্গবন্ধুর স্বপ্নকে হত্যা করতে পারে নাই - প্রতিমন্ত্রী পলক
সৌরভ সোহরাব, সিংড়া প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৮-০১-২০২২
৭৫এর ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও বঙ্গবন্ধুর স্বপ্নকে হত্যা করতে পারে নাই - প্রতিমন্ত্রী পলক ৭৫এর ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও বঙ্গবন্ধুর স্বপ্নকে হত্যা করতে পারে নাই - প্রতিমন্ত্রী পলক


তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, ৭৫ এর ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর সপরিবারকে হত্যা করা পর ওই ৭১এর পরাজিত ঘাতকরা ৭৫ এর খুনিরা মনে করেছিল বঙ্গবন্ধুর হত্যার সাথে সাথে তারা বঙ্গবন্ধুর স্বপ্নকেও হত্যা করে ফেলেছে। কিন্তু বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা তিনি তাঁর পিতার অসমাপ্ত স্বপ্নকে বাস্তবায়ন করছেন। এজন্য তিনি রাত দিন দেশ ও সাধারন মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

শুক্রবার (২৮ জানুয়ারি) বেলা ১১টায় নাটোরের সিংড়া পৌরসভার জোড়মল্লিকা-নিংগইন দ্বিমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে চায়না রেলওয়ে আন্তর্জাতিক গ্রুপ কোং লিমিটেডের আয়োজনে শীতের কম্বল বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী পলক।

প্রতিমন্ত্রী পলক বলেন, আমি মনে করি একজন জনপ্রতিনিধির যদি জবাবদিহিতা না থাকে। ওই জনপ্রতিনিধি যদি জনতার আদালতে মাথা উচঁ করে কথা বলতে না পারে এবং জনগণের কথা শোনার যদি সৎসাহস না থাকে তাহলে তাঁর জনপ্রতিনিধি হওয়ার দরকার নাই।

প্রতিমন্ত্রী বলেন, এখন উচ্চশিক্ষার জন্য আর নাটোর, বগুড়া, রাজশাহী যেতে হয় না। আওয়ামী লীগ সরকার সিংড়ায় ৩টি অনার্স কলেজ করে দিয়েছে। ৫০ কোটি টাকা ব্যয়ে শহর রক্ষা বাঁধ নির্মাণ হচ্ছে। ৩২৯টি পৌরসভার রোল মডেল সিংড়া পৌরসভা। গত ১৩ বছরে সরকারের সকল অবদান জনগণের কল্যাণে সচ্ছতা ও জবাবদিহির মাধ্যমে পৌঁছে দিয়েছি। ডায়াবেটিক হাসপাতাল, মসজিদ, মন্দির, স্কুল-কলেজ ব্যাপক উন্নয়ন করেছি।

তিনি আরও বলেন, কোনো ভাতা নিতে ঘুষ দিতে হয় না। বিদ্যুতের আলোয় আলোকিত সিংড়ার ৫ লক্ষ মানুষ। ঘরে বসে বিদেশি আইটি কম্পানিতে কাজ করে অর্থ উপার্জন করছে যুবকরা। যার অবদান সজিব ওয়াজেদ জয়ের। ৩৩০ কোটি টাকা ব্যয়ে সিংড়ায় হাইটেক পার্ক ও টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ নির্মাণ করা হবে। শীতের তীব্রতা থেকে জনগণকে রক্ষার জন্য কম্বল নিয়ে এসেছি। সিংড়া উপজেলায় ১৫ হাজার কম্বল বিতরণ করা হবে।

কম্বল বিতরণী অনুষ্ঠানে মূল বক্তা হিসেবে বক্তব্য রাখেন চায়না রেলওয়ে আন্তর্জাতিক গ্রুপ কোং লিমিটেডের উপ-পরিচালক মো. আবু কাউছার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান, সিংড়া পৌরসভার মেয়র ও উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক মো. জান্নাতুল ফেরদৌস।

এছাড়াও উপস্থিত ছিলেন, সিংড়া গোল-ই আফরোজ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আতিকুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল আউয়াল, সিংড়া ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন, জোড়মল্লিকা-নিংগইন দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক জয়নাল আবেদীন, সাবেক ছাত্রলীগ নেতা আনিছুর রহমান লিখন, ভিপি সজিব ইসলাম জুয়েল প্রমুখ।

রাজশাহীর সময় /এএইচ