২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:৩৩:১৫ পূর্বাহ্ন


এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় আফগানদের
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-০৬-২০২২
এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় আফগানদের ফাইল ফটো


আন্তর্জাতিক ক্যারিয়ারের চতুর্থ ম্যাচেই সেঞ্চুরির দেখা পেলেন আফগানিস্তানের ইবরাহিম জাদরান। তার ১২১ রানের অনবদ্য ইনিংসে ভর করে জিম্বাবুয়ের বিপক্ষে ৮ উইকেটের সহজ জয় পেয়েছে আফগানিস্তান। এ জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল আফগানরা।

সোমবার (৬ জুন) জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে প্রথমে ব্যাট করে ২২৮ রানেই অলআউট হয় স্বাগতিকরা। দলের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন ওপেনার ইননোসেন্ট কাই। এছাড়া ৬১ বলে অপরাজিত ৫১ রান করেন রায়ান বুল। ৪০ রান করেন সিকান্দার রাজা। 

সফরকারীদের হয়ে দারুণ বোলিং করেছেন ফরিদ আহমদ ও মোহাম্মদ নবী। ১০ ওভারে ৫৬ রান দিয়ে ৩ উইকেট পেয়েছেন ফরিদ আহমদ। আর ৯ ওভারে ৩১ রান দিয়ে নবী নিয়েছেন ২ উইকেট। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন রশিদ খান এবং ফজল হক ফারুকী।  

টার্গেট তাড়া করতে নেমে ১৭ রানেই ওপেনার রহমানউল্লাহ গুরবাজের উইকেট হারায় আফগানিস্তান। এরপর রহমত শাহকে সঙ্গে নিয়ে ১৯৫ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান ইবরাহিম। দলের জয়ে শেষদিকে প্রয়োজন ছিল মাত্র ১৭ রান। খেলার এমন অবস্থায় সেঞ্চুরির দোরগোড়ায় গিয়ে ৮৮ রানে আউট হন রহমত শাহ। 

চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা অধিনায়ক হাসমতউল্লাহ শহিদিকে সঙ্গে নিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ওপেনার ইবরাহিম জাদরান। স্বাগতিকদের হয়ে একটি করে উইকেট পেয়েছেন মুজারাবানী ও তিরিপানো। 

রাজশাহীর সময়/জেড