২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৫:৪৫:১৫ অপরাহ্ন


রাজশাহী মহানগরীতে বিনা মূল্যে হেলমেট বিতরণ করলেন পুলিশ কমিশনার
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ১২-০৬-২০২২
রাজশাহী মহানগরীতে বিনা মূল্যে হেলমেট বিতরণ করলেন পুলিশ কমিশনার রাজশাহী মহানগরীতে বিনা মূল্যে হেলমেট বিতরণ করলেন পুলিশ কমিশনার


এবার রাজশাহী মহানরগীতে মোটরসাইকেল চালক ও আরোহীদের হেলমেট পরিধানে উৎসাহিত করতে বিভিন্ন এলাকায় হেলমেট বিতরণ করলেন আরএমপি'র পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক।

রোববার (১২ জুন) বিকেল সাড়ে ৪টায় মোটরসাইকেল দূর্ঘটনায় চালক ও আরোহীর সুরক্ষা প্রদানে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নগরীর রেলগেট এলাকায় আরএমপি'র ট্রাফিক বিভাগ মোটরসাইকেল চালক ও আরোহীদের মাঝে বিনামূল্যে হেলমেট বিতরণ করেন। এ সময় পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচীর উদ্বোধন করেন। কর্মসূচি চলাকালে তিনি নিজেই মোটরসাইকেল চালক ও আরোহীদের মাথায় হেলমেট পরিয়ে দেন এবং তা ব্যবহারে অনুরোধ করেন।

পুলিশ কমিশনার সাংবাদিকদের বলেন, হেলমেট না পরার কারণে সড়ক দূর্ঘটনায় অনেকে মারা যাচ্ছেন। আবার অনেকে গুরুতর আহত হচ্ছেন। নতুন সড়ক আইনে হেলমেট না পরার অপরাধে পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানার বিধান রাখা হয়েছে। তারপরও সচেতনতা সৃষ্টি হচ্ছে না। এ জন্য সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। সপ্তাহজুড়েই প্রায় ৫০০ হেলমেট বিতরণ করা হবে। এরপরেও হেলমেট ব্যবহার না করলে কঠোর আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান পুলিশ কমিশনার।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মোঃ সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মোঃ মজিদ আলী বিপিএম, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মোঃ সাজিদ হোসেন, উপ-পুলিশ কমিশনার (ট্র্যাফিক) অনির্বান চাকমা-সহ অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ।