২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৫৭:৫৬ অপরাহ্ন


চট্টগ্রামে ব্যবসায়ী আকবোর হত্যা মামলার প্রধান আসামী আমান উল্লাহ গ্রেফতার
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ১৩-০৬-২০২২
চট্টগ্রামে ব্যবসায়ী আকবোর হত্যা মামলার প্রধান আসামী আমান উল্লাহ গ্রেফতার চট্টগ্রামে ব্যবসায়ী আকবোর হত্যা মামলার প্রধান আসামী আমান উল্লাহ গ্রেফতার


চট্টগ্রাম জেলার পটিয়া থানার চাঞ্চল্যকর আকবর হত্যা মামলার ওয়ারেন্ট ও চার্জশিটভূক্ত আসামি মোঃ আমান উল্লাহকে সীতাকুন্ড থেকে গ্রেফফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

 রোববার (১২ জুন)  চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন উত্তর ভাটিয়ারি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মোঃ আমান উল্লাহ চট্টগ্রাম জেলার পটিয়া থানার কোলাগাঁও গ্রামের মোঃ নুরুল ইসলাম অরফে নুইন্যার ছেলে।

সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৭, চট্টগ্রামের মুখপাত্র সিনিঃ সহকারী পরিচালক মোঃ নূরুল আবছার।

তিনি জানান, গত (৩ ডিসেম¦র ২০১৮) রাত পৌনে ১১টায় চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন জনৈক জামাল উদ্দিন আকবর (৩৪)কে ঠিকাদারী ব্যবসাকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জের ধরে ধারালো অস্ত্র দিয়ে বুকে ও হাতে কুপিয়ে গুরুতর আহত করে।

এরপর স্থানীয়দের গুরুতর আহত আকবরকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। 

এ বিষয়ে নিহতের ভাই বাদী হয়ে চট্টগ্রাম জেলার পটিয়া থানায় ১১জন নামে এবং ৫/৬ জন’কে অজ্ঞাতনামা আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

ঘটনাটি সংগঠিত হওয়ার পর থেকে খুনি মোঃ আমান উল্লাহ পলাতক ছিলো। তাকে গ্রেফতারের লক্ষ্যে  র‌্যাব-৭, চট্টগ্রাম ব্যাপক গোয়েন্দা নজরদারীর এক পর্যায়ে জানতে পারে,  মামলার ২নং পলাতক আসামী মোঃ আমান উল্যাহ চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন উত্তর ভাটিয়ারি এলাকায় অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে রোববার (১২ জুন) রাত সাড়ে ১১টায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ আমান উল্যাহকে গ্রেফতার করে। 

নিহত ব্যবসায়ী আকবোরকে হত্যার সাথে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছে খুনি আমান। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে সংশ্লিষ্ট থানার মাধ্যমে সোমবার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানায় র‌্যাব-৭, এর মুখপাত্র  মোঃ নূরুল আবছার।