২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:৩৯:০৪ অপরাহ্ন


সাংবাদিক পরিচয়ে মাদক কারবরির ১১ বছর আত্নগোপন ! অতপর; চট্টগ্রামের র‌্যাবের জালে
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ১৩-০৬-২০২২
সাংবাদিক পরিচয়ে মাদক কারবরির  ১১ বছর আত্নগোপন ! অতপর; চট্টগ্রামের র‌্যাবের জালে সাংবাদিক পরিচয়ে মাদক কারবরির ১১ বছর আত্নগোপন ! অতপর; চট্টগ্রামের র‌্যাবের জালে


দীর্ঘ ১১ বছর পলাতক থাকার পর খাগড়াছড়ি পার্বত্য জেলার মাদক কারবারি আব্দুল কাদের নামের এক বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। 

(২৬ জানুয়ারি ২০১১) খাগড়াছড়ি পার্বত্য জেলার কুখ্যাত মাদক কারবারি মোঃ আব্দুল কাদেরকে (২৭) ৪.৫ কেজি গাঁজা সহ গ্রেফতার করে চট্টগ্রাম কোতয়ালী থানা পুলিশ।  এ ব্যপারে তার বিরুদ্ধে কোতয়ালী থানার মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা হয়।

মামলায় বিজ্ঞ বিচারক সাক্ষ্য প্রমানের ভিত্তিতে আসামীর বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য প্রমানিত হওয়ায় তাকে ১(এক)বছর সশ্রম কারাদন্ড ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১(এক) মাস সশ্রম করাদন্ডে দন্ডিত করেন।

ওই মামলায় আদালত হতে জামিনে মুক্তি পেয়ে দীর্ঘ ১১ বছর যাবৎ আত্নগোপন করে মাদক কারবারি আব্দুল কাদের।

এ ঘটনায় তাকে গ্রেফতারের লক্ষ্যে ছায়া তদন্ত শুরু করে। এরই একপর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে, কাদের খাগড়াছড়ি পার্বত্য জেলার সদর থানাধীন সবুজবাগ এলাকায় অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে শনিবার (১১ জুন) রাত সাড়ে ৮টায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে। 

গ্রেফতার মোঃ আব্দুল কাদের খাগড়াছড়ি জেলার দিঘীনালা থানার মধ্য বোয়ালখালী এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে।

সোমবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৭,এর মুখপাত্র সিনিঃ সহকারী পরিচালক(মিডিয়া) মোঃ নূরুল আবছার।

তিনি জানান, গ্রেফতারকৃত মোঃ আব্দুল কাদেরের বাড়ী খাগড়াছড়ি থানা পাহাড়ী এলাকায় কিন্তু ঘটনার পর থেকে সে তার এলাকায় যাওয়া আসা না করে বিভিন্ন স্থানে ছদ্মবেশে দীর্ঘ ১১ বছর যাবৎ আত্নগোপন করে ছিল। এক পর্যায়ে সে স্থানীয় একটি পত্রিকার সাংবাদিক পরিচয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলার সদর থানাধীন সবুজবাগ এলাকায় অবস্থান করছিল।  

তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ পূর্বক সংশ্লিষ্ট থানার মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে বলেও জানান র‌্যাব-৭, এর মুখপাত্র।