২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৪৫:৩৮ অপরাহ্ন


রাজশাহী মহানগরীতে চুরির মালামালসহ ২ চোর গ্রেফতার
মাসুদ রানা রাব্বানী
  • আপডেট করা হয়েছে : ১৪-০৬-২০২২
রাজশাহী মহানগরীতে চুরির মালামালসহ ২ চোর গ্রেফতার রাজশাহী মহানগরীতে চুরির মালামালসহ ২ চোর গ্রেফতার


রাজশাহী মহানগরী মহানগরীতে চুরির অভিযোগে চোর চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে চোরাই মোবাইল ফোন, ড্রোন এবং ম্যানি ব্যাগ উদ্ধার হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো: মোঃ মেহেদী হাসান শিবলী (২৮), সে রাজশাহী জেলার বাগমারা থানার তাহেরপুরের দেওয়ান মোঃ শাহিদুন নবীর ছেলে এবং নাদিম মোস্তফা (২৪), সে মথুরাপুরের মোঃ সাইদুর রহমানের ছেলে।

এ তথ্য নিশ্চিত করেছেন নগর পুলিশের মুখপাত্র, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ রফিকুল আলম।

তিনি জানান, মহানগরীর বোয়ালিয়া মডেল থানার পাঠানপাড়ার খন্দকার হাসান কবিরের স্ত্রী গত (৪ জুন) সকাল পৌনে ৬টায় হাঁটার জন্য বাড়ি হতে বের হন। পরে ১জন মহিলা-সহ ৪-৫ জন ব্যক্তি গেট খুলে বাড়ির ভিতরে প্রবেশ করে। 

হাসান কবিরের ছেলের ঘর থেকে প্রায় ১ লক্ষ টাকা মূল্যের মোবাইল ফোন, ৫৫ হাজার টাকা মূল্যের ড্রোন, ডেভিড কার্ড, নগদ টাকা-সহ কিছু কাগজপত্র চুরি করে নিয়ে যায়। খন্দকার হাসান কবির তার বাড়ির সামনে সিসি ক্যামেরা ভিডিও ফুটেজ দেখে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এ ঘটনায় সোমবার (১৩ জুন) রাত সাড়ে ৯টায় সাইবার ক্রাইম ইউনিটের সহযোগিতায় তথ্য প্রযুক্তি বিশ্লেষণের মাধ্যমে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বাগমারা থানার তাহেরপুর এলাকা থেকে চোর মোঃ মেহেদী হাসান শিবলী ও নাদিম মোস্তফাকে গ্রেফতার করে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাজহারুল ইসলামের নেতৃত্বে এসআই মানিক মাহমুদ ও সঙ্গীয় ফোর্স। এসময় আসামিদের কাছ থেকে চুরি যাওয়া মোবাইল ফোন, ড্রোন ও ম্যানিব্যাগ উদ্ধার হয়।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা নিজ এলাকা-সহ রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে স্থানীয় চোরদের সহযোগিতায় বিভিন্ন বাসায়, দোকানঘর থেকে নগদ টাকা, মোবাইল, ল্যাপটপ, স্বর্ণালংকার ও প্রয়োজনীয় জিনিসপত্র চুরি করে। অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। 

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মঙ্গলবার সকালে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান ওসি।

রাজশাহীর সময়/এম