২৫ জুন ২০২৪, মঙ্গলবার, ০৪:৩৯:২৮ পূর্বাহ্ন


সিংড়ায় মেয়র পরিচয়ে প্রতারনার অভিযোগে আটক
সৌরভ সোহরাব,সিংড়া (নাটোর) প্রতিনিধিঃ
  • আপডেট করা হয়েছে : ১৪-০৬-২০২২
সিংড়ায় মেয়র পরিচয়ে প্রতারনার অভিযোগে আটক সিংড়ায় মেয়র পরিচয়ে প্রতারনার অভিযোগে আটক


মোস্তফা মন্ডল (৫০) নামের এক প্রতারককে আটক করেছে পুলিশ। প্রতারক মোস্তফা নিজেকে সিংড়া পৌরসভার মেয়র পরিচয় দিয়ে একটি পুকুরের জাল ডিসিআর তৈরী করে ওই পুকুরটি দখল করে দেওয়ায় জন্য এ্যসিল্যান্ড অফিসে হুমকি দিয়ে আসছিল।

মোস্তফা মন্ডল নামের ওই ভূয়া মেয়র উপজেলার বরইহাটি গ্রামের মৃত জব্বার মন্ডলের ছেলে।

মঙ্গলবার (১৪জুন) বেলা ১২ টায় এ্যসিল্যান্ড অফিস থেকে তাকে আটক করে পুলিশে সোর্পদ করেন সহকারী কমিশনার(ভূমি) মো. আল ইমরান।

জানা যায়, সিংড়া উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার আমিনুল ইসলামকে বিভিন্ন সময় মুঠোফোনে নিজেকে সিংড়া পৌর মেয়র পরিচয়ে অবৈধভাবে ডিসিআর সাক্ষর ও পুলিশ পাঠিয়ে পুকুর দখল করে দেয়ার কথা বলে এবং বিভিন্নভাবে হুমকি দেয়। এছাড়া মঙ্গলবার বেলা ১২টার দিকে ০৭.০৪.২১ তারিখে তৎকালীন এসিল্যান্ড রকিবুল হাসানের সাক্ষর স্ক্যান করা নকল ডিসিআর নিয়ে ভূমি অফিসে এসে এসিল্যান্ডকে বারইহাটি মৌজায় ৫১ শতাংশ পুকুর তাকে দখল করে দেয়ার কথা বলে। ভুয়া ডিসিআর দেখে এসিল্যান্ডের সন্দেহ হলে অফিসের কাগজপত্র দেখে বুঝে এই ডিসিআর ভুয়া। এসময় তাঁকে থানায় সোপর্দ করে।

ভূমি অফিসের সার্ভেয়ার আমিনুল ইসলাম বলেন, কিছুদিন যাবৎ তিনি নিজেকে সিংড়া পৌর মেয়র পরিচয় দিয়ে অবৈধভাবে কাজ করার জন্য বলে। তার কথাবার্তায় সন্দেহ হলে অন্য মুঠোফোন দিয়ে কল করলে নিজের পরিচয় দেন এবং মাফ চান।

আজ আবার নকল ডিসিআর নিয়ে অফিসে এসে পুলিশ পাঠিয়ে পুকুর দখল করে দেয়ার কথা বলে।

সহকারি কমিশনার (ভূমি) মো. আল ইমরান বলেন, ভুয়া মেয়র পরিচয় দিয়ে প্রতারণা ও নকল ডিসিআর তৈরি করার অপরাধে মোস্তফা মন্ডলকে থানায় সোপর্দ করেছি। তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী বলেন, এসিল্যান্ড মহোদয় একজনকে থানায় সোপর্দ করেছে। বর্তমানে সে থানা হেফাজতে রয়েছে।