১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:০৪:৪০ অপরাহ্ন


৮৫ কোটি সিনেমা মোট আয় আড়াই কোটি! কাঁদছে কঙ্গনা
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ১৫-০৬-২০২২
৮৫ কোটি সিনেমা মোট আয় আড়াই কোটি! কাঁদছে কঙ্গনা ৮৫ কোটি সিনেমা মোট আয় আড়াই কোটি! কাঁদছে কঙ্গনা


৮৫ কোটি টাকা ঢেলে বানিয়েছিলেন ‘ধাকড়’। ট্রেলারে এজেন্ট অগ্নির ঝাঁজ দেখে অনেকেই আশাবাদী ছিলেন এই ছবি নিয়ে। কিন্তু সিনেমা রিলিজ করতেই হিসেব গেল উল্টে! কঙ্গনা রানাউতের ‘ধাকড়’ দেখতে হলমুখো হলেন না দর্শকরা। ফলে বক্স অফিসে একপ্রকার মুখ থুবড়েই পড়ল এই ছবি। আয় করতে পারেনি এক তৃতীয়াংশও। প্রযোজক হিসেবে কঙ্গনার ভরাডুবি তো বটেই! এমনকী ‘ধাকড়’-এর মোট বক্স অফিস আয় শুনলে চোখ কপালে উঠবে!

৮৫ কোটি টাকা দিয়ে তৈরি ‘ধাকড়’ আয় করতে পেরেছে মোটে ২.৫৮ কোটি টাকা। বক্স অফিস রিপোর্ট অনুযায়ী, এই সিনেমার জন্য মোট ৭৮ কোটি টাকা লোকসান হয়েছে প্রযোজক কঙ্গনা রানাউতের। যদিও এখনও কোনও স্যাটেলাইট চ্যানেলে বা ওটিটি প্ল্যাটফর্মে ‘ধাকড়’ বিক্রি করেননি নির্মাতারা। আর বক্স অফিসে এহেন খারাপ পারফরম্যান্সের জন্য কেউ কিনতেও চাইছেন না এই ছবি। শোনা যাচ্ছে, চ্যানেল কিংবা ওটিটিতে বিক্রি করতে হলে নাকি নির্মাতাদের আবারও বিরাট ক্ষতির মুখে পড়তে হতে পারে। কারণ, ‘ধাকড়’-এর কেনার জন্য কেউই বেশি টাকা খরচ করতে চাইছেন না।

প্রসঙ্গত, কার্তিক আরিয়ানের ‘ভুলভুলাইয়া ২’ এবং ‘ধাকড়’ একই দিনে মুক্তি পেয়েছিল। অতঃপর বক্স অফিসে জোরদার টক্করের মুখে পড়তে হয়েছে কঙ্গনার ছবিকে। কার্তিকের সিনেমা যেখানে তিন সপ্তাহেই ২০০ কোটির ক্লাবে পৌঁছেছে, সেখানে মোট খরচও ঘরে তুলতে পারেননি প্রযোজক কঙ্গনা।

রজনীশ ঘাই পরিচালিত এই সিনেমায় কঙ্গনাকে দেখা গিয়েছে এজেন্ট অগ্নির চরিত্রে। যার রিং-মাস্টারের ভূমিকায় অভিনয় করেছেন বাঙালি অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়। খলনায়কের অবতারে অর্জুন রামপাল। যদিও সিনে-সমালোচকদের তরফে মিশ্র প্রতিক্রিয়া জুটেছে ‘ধাকড়’-এর কপালে, তবে দর্শকরা সম্ভবত মুখ ফিরিয়েছেন কঙ্গনার অ্যাকশন অবতার থেকে। রিলিজের পর অষ্টম দিনে যা ঘটেছে, তা বোধহয় এর আগে কোনও বলিউড ছবিকে দেখতে হয়নি। গোটা দেশে ‘ধাকড়’-এর টিকিট বিক্রি হয়েছিল মোটে ৮টা। এবার প্রশ্ন, বিতর্কিত ক্যুইনের বেফাঁস মন্তব্যের জেরেই কি তাঁর ছবি থেকে মুখ ফিরিয়েছেন দর্শকরা। আর সেই প্রেক্ষিতেই কি ‘ধাকড়’-এর এই হাল?