২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:১৩:৩৬ পূর্বাহ্ন


নারায়ণগঞ্জ ইপিজেডে আগুন
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-০৬-২০২২
নারায়ণগঞ্জ ইপিজেডে আগুন নারায়ণগঞ্জ ইপিজেডে আগুন


নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডের অভ্যন্তরে একটি নির্মাণাধীন কারখানার পাইলিংয়ের কাজ করার সময় তিতাসের গ্যাস পাইপ লিকেজ হয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। আগুন এখনো জ্বলছে।

শুক্রবার (১৭ ‍জুন) বেলা ১১টার দিকে আদমজি ইপিজেডের অভ্যন্তরে একটি নির্মাণাধীন কারখানায় এ আগুন লাগে। 

জানা গেছে, শুক্রবার সকাল আটটা থেকে হামজা ফ্যাশন নামে কারখানাটির নির্মাণকাজ শুরু হয়। বেলা ১১টায় গ্যাস পাইপের লিকেজ হয়ে এই দুর্ঘটনা ঘটে। তবে দুর্ঘটনাস্থলের আশপাশে কোনো কারখানা না থাকলেও নিকটবর্তী স্থানে বিদ্যুৎ কেন্দ্র থাকায় বিপদের আশংকা করছে ফায়ার সার্ভিস  কর্তৃপক্ষ। আগুন নিয়ন্ত্রণে তাদের পাঁচটি ইউনিট কাজ করছে।

স্থানীয়রা জানান, বেলা ১১টায় হঠাৎ করে ইপিজেডের শেষ প্রান্তে শীতলক্ষ্যা নদীর তীরবর্তী স্থান থেকে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়। এ সময় কিছু কারখানায় কর্মরত শ্রমিকসহ আশপাশের বাসিন্দাদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। 

কর্তৃপক্ষ ইপিজেডের সব ফটক বন্ধ করে দিয়েছে। ভেতর থেকে কেউ বের হতে কিংবা বাহির থেকে কেউ ভেতরে ঢুকতে পারবে না। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ জেলা উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন সময় সংবাদকে জানান, আগুন নিয়ন্ত্রণে আনতে তারা সর্বাত্মক চেষ্টা করছেন।

ইতোমধ্যে ইপিজেডের ভেতরে থাকা শ্রমিকদের নিরাপদে বের করে দেয়া হয়েছে এবং গ্যাসের মূল লাইন থেকে গ্যাস সরবরাহ বন্ধ করে দিয়েছে তিতাস কর্তৃপক্ষ।

রাজশাহীর সময়/এম