২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:২৭:৫৬ অপরাহ্ন


রাজশাহীতে পুলিশকে কামড়ে পালানোর চেষ্টা যুবকের
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১৮-০৬-২০২২
রাজশাহীতে পুলিশকে কামড়ে পালানোর চেষ্টা যুবকের রাজশাহীতে পুলিশকে কামড়ে পালানোর চেষ্টা যুবকের


রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় চার পুলিশ সদস্যকে কামড়ে ও মারধর করে পালানোর চেষ্টা চালিয়েছেন মাসুদ রানা (২৭) নামে এক যুবক। বৃহস্পতিবার (১৬ জুন) রাতে উপজেলার সাব্দিপুর এলাকায় এই ঘটনা ঘটে। পুলিশ সদস্যদের নাস্তনাবুদ করেও শেষ রক্ষা হয়নি ওই যুবকের। শেষে আহত পুলিশ সদস্যরাই তাকে গ্রেপ্তার করেন। এসময় তার কাছে ১০ লাখ টাকা মূল্যের ১০০ গ্রাম হেরোইন পেয়েছে পুলিশ।

শুক্রবার (১৭ জুন) বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

গ্রেপ্তার মাসুদ রানা সাব্দিপুর এলাকার মৃত জালাল উদ্দিনের ছেলে। 

গ্রেপ্তার অভিযানে গিয়ে আহত পুলিশ সদস্যরা হলেন কনস্টেবল মাহবুব, কনস্টেবল শাহাদত, কনস্টেবল ফারুক ও নারী কনস্টেবল আসমা। এরা সবাই জেলা পুলিশের গোয়েন্দা শাখায় কর্মরত।

এদের মধ্যে  মাহবুব ও শাহাদতের হাত কামড়ে দিয়েছেন ওই যুবক। নাক ফাটিয়ে দিয়েছেন কনস্টেবল ফারুকের। নারী কনস্টেবল আসমার হাতের আঙুল ভেঙে দিয়েছেন। ধস্তাধস্তিতে গর্তে পড়ে কনস্টেবল মাহবুবের পা মচকে গেছে। ঘটনার পর গোদাগাড়ী হাসপাতালে আহত চার কনস্টেবল চিকিৎসা নেন।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বৃহস্পতিবার রাতে সাব্দিপুর এলাকার রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়ক সংলগ্ন পরিত্যক্ত ইটভাটায় অভিযান চালায় পুলিশ। ওই সময় মাদক হাতবদল হচ্ছিল।

পুলিশের ওই দলটি ১০০ গ্রাম হেরোইনসহ গ্রেপ্তার করে মাসুদ রানাকে। তাকে হাতকড়া পরানো হয়। ওই অবস্থায় মাসুদ রানা পুলিশ সদস্যদের এলোপাতাড়ি কামড় দেন। তাদের মারধর করে পালানোর চেষ্টাও করেন।

পরে ধাওয়া করে সেখানকার মুরগীর খামারের পাশে থেকে তাকে ধরে ফেলে পুলিশ। খবর পেয়ে গোদাগাড়ী মডেল থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে আসে। ওই রাতেই গ্রেপ্তার মাসুদ রানাকে গোদাগাড়ী মডেল থানায় নেওয়া হয়।

ওসি আরও জানান, ওই যুবক মাদক কারবার ছাড়াও নানা অপকর্মে জড়িত। তার অপকর্মে অতিষ্ট এলাকার লোকজনও। এ ঘটনায় গোদাগাড়ী মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও সরকারি কাজে বাধাদানের ঘটনায় আলাদা মামলা হয়েছে।

রাজশাহীর সময়/এ