২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:১৮:২৯ অপরাহ্ন


অগ্নিপথ: বিজেপি গুন্ডা তৈরি করছে বললেন মমতা
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২০-০৬-২০২২
অগ্নিপথ:  বিজেপি গুন্ডা তৈরি করছে বললেন মমতা অগ্নিপথ: বিজেপি গুন্ডা তৈরি করছে বললেন মমতা


সেনাবাহিনীতে চুক্তিভিত্তিক নিয়োগের প্রকল্প অগ্নিপথ নিয়ে সোমবার প্রথম মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । বিধানসভার ভাষণে মমতা এদিন বলেন, “অগ্নিপথ করে বিজেপির ক্যাডার তৈরির চেষ্টা হচ্ছে।” এখনেই থামেননি মুখ্যমন্ত্রী। তিনি এও বলেন, এটা করে বিজেপি গুন্ডা তৈরি করতে চাইছে।

মুখ্যমন্ত্রী যখন এই কথা বলছেন তখন দেখা যায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে ওয়েলে নেমে জয় শ্রীরাম স্লোগান দিচ্ছেন বিজেপি বিধায়করা। এরপর বিরোধী দল কক্ষ ত্যাগ করে।

চলতি অধিবেশনে এদিনই প্রথম বিধাসভায় উপস্থিত হয়েছেন মুখ্যমন্ত্রী। আবার সাসপেনশন ওঠার পর শুভেন্দু অধিকারী সহ বিজেপির সাত বিধায়ক আজই প্রথম অধিবেশনে যোগ দিয়েছেন। দেখা গেল অগ্নিপথ প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর বক্তৃতার প্রতিবাদে ব্যাপক হইহই করলেন শুভেন্দুরা।   

অগ্নিপথে যাঁদের নিয়োগ করা হবে তাঁদের চার বছর পর কী হবে সেই প্রশ্নও এদিন সদনে তোলেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, এঁদের তো বন্দুক চালানোর লাইসেন্স দিয়ে দেওয়া হচ্ছে। 

গতকাল বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় বিতর্কিত মন্তব্য করেছিলেন। ত্রিপুরায় বসে কেন্দ্রীয় বিজেপির এই নেতা বলেছিলেন, অগ্নিবীররা চার বছর পর বিজেপি অফিসে দারোয়ান হিসেবে কাজে যোগ দেবেন। তখন থেকেই এই প্রশ্ন উঠছিল, অগ্নিপথ কি বিজেপির ক্যাডার তৈরির পলিসি? এদিন সেই প্রশ্নটাই তুললেন মমতা।