২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০১:১৪:০৪ অপরাহ্ন


আদরের বউ হতে চাওয়া অভিনেত্রী এখন সবার প্রিয় মডেল
বিনোদন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২১-০৬-২০২২
আদরের বউ হতে চাওয়া অভিনেত্রী এখন সবার প্রিয় মডেল সাদিয়া ইসলাম মৌ। ফাইল ফটো


নব্বই দশক মাতানো লাস্যময়ী মডেল ও অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ। চিরসবুজ এ তারকা এখনো দাপটের সঙ্গে করে যাচ্ছেন একের পর এক কাজ। বিজ্ঞাপনে একচ্ছত্র স্থান দখল করে রাখা এ অভিনেত্রী একে একে পার করেছেন জীবনের ৪৫ বসন্ত। সবার প্রিয় মৌয়ের জন্মদিনে শুভ কামনা।

নব্বই দশকের শুরুতে শোবিজ অঙ্গনে পা রেখেছিলেন। বলতে গেলে পুরো বিজ্ঞাপন ভুবনে নব্বই জুড়ে ছিল তার একক রাজত্ব। সমসাময়িক অনেকে অভিনয়ে ব্যস্ত হলেও বিজ্ঞাপন ছিল তার প্রাণের জায়গা। আর এভাবে করেই তিনি হয়ে উঠেছিলেন সবার মধ্যমণি।

সাদিয়া ইসলাম মৌ। সেই সময় বিজ্ঞাপন ভুবনে তার শুন্যস্থান আজও পূরণ হবার নয়।  ২০০০ এর দশকে তিনি সবচেয়ে সফল নারী মডেল। তিনি একজন সফল নৃত্যশিল্পীও।

৩ বছর বয়সে থেকে নাচ শেখা শুরু তার। মডেলিং করেছিলেন পরিবারের কথাতেই। সংস্কৃতিমনা পরিবারে বেড়ে উঠলেও ছোটবেলা থেকেই মৌয়ের ইচ্ছা মা হয়ে সংসারী হবেন। চাইতেন স্বামীর আদরের বউ হবেন। ঠিক যেমন ভাবা তেমন করেছেনও এ অভিনেত্রী। বিনোদন জগতের পথের পথিক হলেও মৌ একজন আদর্শ স্ত্রী ও মা। সব কিছুকে ছাপিয়ে মৌ এখনও তার ক্যারিয়ারে হেঁটে চলছেন সগৌরবে।

মডেলিং এবং নৃত্যে তিনি যতটা সবলীল অভিনয় করেন বেছে বেছে। ১৯৯৪ সালে তিনি প্রথম অভিনয় করেন টেলিভিশন নাটক 'অভিমানে অনুভবে'। শোবিজের লম্বা সময়ে বেশ কিছু নাটকেও অভিনয় করেছেন মৌ। চিত্রাঙ্গদা, শ্যামা, মায়ার খেলা, চণ্ডালিকা, নকশীকাঁথার মাঠ ইত্য্যাদিতে তিনি তার অভিনয়ের প্রতিভাও দেখিয়েছেন। 

মডেলিং-এ এখন খুব কম দেখা দিলেও নৃত্য করেন নিয়মিত। বর্তমানে বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টস এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আছেন। এ ছাড়াও  নিয়মিত বিজ্ঞাপনেও ধরা দিয়েছেন এই লাস্যময়ী তারকা। ১৯৭৬ সালে জন্ম নেয়া এই অভিনেত্রীর আজ জন্মদিন।

রাজশাহীর সময়/এএইচ