০১ Jul ২০২২, শুক্রবার, ০৪:৩৪:৩৫ পূর্বাহ্ন


কক্সবাজারে ওয়ানশুটারগান-সহ অস্ত্রধারী সন্ত্রাসী আটক
আবু হেনা
  • আপডেট করা হয়েছে : ২৩-০৬-২০২২
কক্সবাজারে ওয়ানশুটারগান-সহ অস্ত্রধারী সন্ত্রাসী আটক কক্সবাজারে ওয়ানশুটারগান-সহ অস্ত্রধারী সন্ত্রাসী আটক


কক্সবাজারে ১টি ওয়ানশুটারগান-সহ অস্ত্রধারী সন্ত্রাসী লুতুমিয়া ওরফে গুরা মিয়া (২৪)কে আটক করেছে র‌্যাব-৭।

বুধবার (২২ জুন) দুপুর দেড়টার দিকে চকোরিয়া এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটককৃত কক্সবাজার জেলার মহেষখালী থানাথীন উত্তর নলবিলা গ্রামের মৃত রাজা মিয়ার ছেলে লুতুমিয়া ওরফে গুরা মিয়া।

অভিযান পরিচালনা করেন র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল। 

র‌্যাব-৭ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী কক্সবাজার জেলার চকোরিয়া থানাধীন পশ্চিম দরবেশবাটা এলাকার একটি রাস্তার উপর অবৈধ মাদক বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ করে রেখেছে। উক্ত তথ্যের ভিত্তিতে গতকাল বুধবার ২২ জুন দুপুর দেয়টায় অভিযান চালিয়েআসামী লুতুমিয়া ওরফে গুরা মিয়াকে আটক করা হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে ধৃত আসামী নিজ মুখে স্বীকারুক্তি ও তার হেফাজতে থাকা অবস্থায় কোমরের ভিতর থেকে ১টি ওয়ানশুটাগান উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়।

র‌্যাব আরও জানায় আটক আসামী লুতুমিয়া ওরফে গুরা মিয়া এলাকায় একজন চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী। সে অস্ত্রের ভয় দেখিয়ে অন্যদের সম্পত্তি দখল, এলাকায় সন্ত্রাসবাদ, ছিনতাই, ডাকাতিসহ বিভিন্ন অপকর্মের জন্য এর আগেও দুইবার আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে অভিযুক্ত ছিলেন। এছাড়াও সিডিএমএস পর্যালোচনা করে ধৃত আসামীর বিরুদ্ধে কক্সবাজার জেলার মহেশখালী থানায় ডাকাতি ও মারামারির অপরাধ সংক্রন্তে ২টি মামলা পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত অস্ত্র সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

রাজশাহীর সময়/এএইচ