২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:৩৮:৫৭ অপরাহ্ন


লাল সবুজের পতাকা উড়ল পদ্মার বুকে, বিমানের জমকালো মহড়া
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৪-০৬-২০২২
লাল সবুজের পতাকা উড়ল পদ্মার বুকে, বিমানের জমকালো মহড়া লাল সবুজের পতাকা উড়ল পদ্মার বুকে, বিমানের জমকালো মহড়া


ক্ষণ গণনা এখন ঘণ্টায়। কাল সকালে স্বপ্নজয়ের দ্বার উন্মোচন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতুর দুই পাড়ে চলছে মহোৎসবের প্রস্তুতি। লাল সবুজের পতাকা উড়ল পদ্মার বুকে। জমকালো মহড়ার আয়োজন করে বিমান বাহিনী।

সূর্য প্রায় মাঝ আকাশে, ঠিক তখনি পশ্চিম গগনে ধরা দিল স্বপ্ন জয়ের গল্প। লাল সবুজের পতাকা উড়ল পদ্মার বুকে। উপলক্ষ স্বপ্নসেতু।

বছর, দিন পেরিয়ে অপেক্ষার প্রহর যখন নেমে এলো ঘণ্টার হিসেবে ঠিক তখনই বিমান বাহিনীর মহড়া। বহরে শুরুতেই ছিল লাল সুবুজের পতাকা। যা জানান দেয় বাঙালির আত্মমর্যাদা, সক্ষমতার।

পাঁচটি হেলিকপ্টারের দ্বিতীয়টিতে ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সম্বলিত পতাকা। অসীম আকাশে পাখা মেলে জানান দিয়ে গেল দাবিয়ে রাখা অসম্ভব অদম্য বাঙালিকে।

দেশি-বিদেশি ষড়যন্ত্রের জাল ছিন্ন করে যার দৃঢতায় স্বপ্নের এই পদ্মা সেতু, বিমানবাহিনীর এই মনোমুগ্ধকর প্রদর্শনীর তৃতীয় হেলিকপ্টারে ছিল বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত প্রতাকা।

চতুর্থ ও পঞ্চম হেলিকপ্টার বহন করে স্বপ্নজয় ও জাতীয় স্লোগান জয়বাংলা সম্বলিত পতাকা। যেন কোটি বাঙালিকে আরেকটিবার ডাক দিয়ে গেল সম্মিলিত বিজয় উল্লাসে সামিল হওয়ার।

নীল আকাশে লাল সবুজের আবিরে ফুটিয়ে তোলা হয় বাংলাদেশের পতাকার অবয়ব। এক পর্যায়ে হাজির হয় যুদ্ধ বিমান। গর্জন তুলে জানান দেয় ষড়যন্ত্রের জাল ছিন্ন করে এগিয়ে যাওয়ার।

পদ্মার আকাশে বাংলাদেশ বিমান বাহিনীর অ্যারোবেটি ডিসপ্লেটি ও ফ্লাই পাস মন্ত্রমুগ্ধ করে অপেক্ষমান পদ্মা পাড়ের মানুষকে।