২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:০৬:১১ অপরাহ্ন


পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে যুক্তরাষ্ট্র আ.লীগের আনন্দ উৎসব
নিউ ইয়র্ক প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৭-০৬-২০২২
পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে যুক্তরাষ্ট্র আ.লীগের আনন্দ উৎসব পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে যুক্তরাষ্ট্র আ.লীগের আনন্দ উৎসব


বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী ও স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের আয়োজনে এক আনন্দ অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (২৪ জুন)নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে অনুষ্ঠিত হয় এ আনন্দ অনুষ্ঠান ও আলোচনা সভা।

যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুদ্দিন আজাদের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সাভায় বক্তারা ঐতিহাসিক পদ্মা সেতু নির্মাণে প্রধানমন্ত্রীর দূরদর্শিতা ও অর্জনের ওপর আলোকপাত করেন এবং বাংলাদেশের সামগ্রিক উন্নতিতে পদ্মা সেতুর গুরুত্ব ও তাৎপর্যের কথা তুলে ধরেন।

স্বাধীন বাংলাদেশের রূপকার মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে সভায় বক্তারা বলেন, ‘বাংলার হাজার বছরের ইতিহাসে বঙ্গবন্ধু একজনই জন্মেছিলেন, যার জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না।'

তারা আরো বলেন, পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের সামগ্রিক অর্থনীতিতে এক নতুন মাত্রা যোগ করার পাশাপাশি মানুষের জীবনমান উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে। বিদেশি অর্থায়ন ছাড়া এই কঠিন প্রকল্পটির সফল সমাপ্তি বাংলাদেশের জনগণকে রূপকল্প ২০৪১ অনুসারে ২০৪১ সালের মধ্য একটি উন্নত, সমৃদ্ধ দেশ গড়ার আত্মবিশ্বাস যোগাচ্ছে। দেশের মানুষ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সালাম জানাচ্ছে তার সাহসিকতা আর সংকল্পের দৃঢ়তার জন্য। যার ফলে বাংলাদেশ তার ৫১ বছরের ইতিহাসের এই অন্যতম প্রধান সাফল্য অর্জন করল আর জনগণ তার দীর্ঘ লালিত স্বপ্ন পূরণ করল।

তারা বলেন, ‘বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের গুণেই বাংলাদেশ আজ পদ্মা সেতু নির্মাণ করতে সক্ষম হয়েছে, যা দেশে-বিদেশে বাংলাদেশের গর্ব, অহংকার ও সক্ষমতার প্রতীক হিসেবে জায়গা করে নিয়েছে।’

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ভারপ্রাপ্ত সভাপতি শামসুদ্দিন আজাদ, সহ-সভাপতি লুৎফুল কবির, মহিউদ্দিন দেওয়ান, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক, আব্দুস সামাদ আজাদ, হাজী এনাম, দেওয়ান বজলু চৌধুরী, সোলায়মান আলী, খোরশেদ খন্দকার, আন্দুল মালেক, শাখাওয়াত বিশ্বাস, তারেকুল হায়দার চৌধুরী, আজিজুল হক খোকন, মোহাম্মদ জুয়েল ও গোস্নাবী প্রমুখ।

রাজশাহীর সময়/এএইচ