২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:২১:২৪ পূর্বাহ্ন


পেটে ব্যথা নিয়ে বাথরুমে গেল ছাত্রী, বেরিয়ে এলো সন্তান নিয়ে !
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৮-০৬-২০২২
পেটে ব্যথা নিয়ে বাথরুমে গেল ছাত্রী, বেরিয়ে এলো সন্তান নিয়ে ! পেটে ব্যথা নিয়ে বাথরুমে গেল ছাত্রী, বেরিয়ে এলো সন্তান নিয়ে !


রাতে পেটে ব্যথার কারণে বাথরুমে যান বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। আর সেই বাথরুমেই জন্ম দেন সন্তানের। জেস ডেভিস নামে ওই ছাত্রীর বয়স ২০, ব্রিস্টলের বাসিন্দা। তাঁর দাবি, তিনি যে অন্তঃসত্ত্বা তা বুঝতেই পারেননি। কয়েকদিন ধরে পেটে যে ব্যথা অনুভব করছিলেন, তিনি ভেবেছিলেন ঋতুস্রাবের কারণেই হয়তো ব্যথা।

ব্রিস্টলের বিশ্ববিদ্যালয় ইতিহাস ও রাজনীতির ছাত্রী জেস ডেভিস। সাউথঅ্যামটন বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় বর্ষের ছাত্রী তিনি। তাঁর সন্তানসম্ভবনা হওয়ার কোনও উপসর্গ বা বেবি বাম্প দেখা যায়নি। তাঁর ঋতুস্রাবের সমস্যা বরাবর থাকায় তিনি তা গুরুত্বও দেননি বলে দাবি, ফলে ঋতুস্রাব যে বন্ধ তা কাউকে জানাননি। মাত্র ২০ বছর বয়সেই গত ১১ জুন পুত্রসন্তানের জন্ম দিয়েছেন তিনি।

প্রায় ৩ কেজি ওজনের শিশুর জন্ম দিয়েছেন জেস ডেভিস। বাথরুমে গিয়ে এভাবে সন্তানের জন্ম দিয়ে নিজেও তিনি হতবাক। প্রথমে বিশ্বাসই করতে পারেননি যে, তাঁর পেট থেকে সন্তানের জন্ম হচ্ছে। কাঁদতে দেখার পর ভ্রম ভাঙে তাঁর। ওই দিন আচমকাই সকাল থেকে প্রবল পেটে ব্যথা শুরু হয়েছিল তাঁর। শুতে পারছিলেন না তিনি, ফলে বার বার বাথরুমে যাচ্ছিলেন।

পরদিন তাঁর জন্মদিন উপলক্ষে বাড়িতেই সারা রাত পার্টির আয়োজন হয়েছিল। সেই রাতেই সন্তানের জন্ম দেন তিনি। ওই পরিস্থিতির পর প্রিয় বন্ধু লিভ কিংকে ফোন করেন জেস। তিনি এসে অ্যাম্বুল্যান্সে হাসপাতালে নিয়ে যান জেসকে। সন্তানকে আপাতত প্রিন্সেস অ্যান হাসপাতালের ইনকিউবেটরে রাখা হয়েছে। মা ও সন্তান সুস্থ রয়েছেন।