২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৪:৩০:৩৮ পূর্বাহ্ন


যুবককে পিষে মারলো হাতি
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৪-০৭-২০২২
যুবককে পিষে মারলো হাতি যুবককে পিষে মারলো হাতি


গ্রাম ছেড়ে শহরে ঢুকছে হাতি ! ঝাড়গ্রাম যেন আতঙ্কের প্রহর গুণছে রোজ। সোমবার সকালে ফের একটা মৃত্যু দেখল জঙ্গলমহলের এই জেলাটি। বছর তিরিশের এক যুবককে শুঁড়ে পেঁচিয়ে আছাড় মেড়ে, পা দিয়ে পিষে মারল দুটি হাতি। মৃতের নাম জয়দেব কিস্কু।

জয়দেব ঝাড়খণ্ডের বাসিন্দা। কিন্তু কাজের জন্য ইদানিং স্ত্রীকে নিয়ে থাকেন ঝাড়গ্রাম পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ডের নতুন বস্তি এলাকায়। সোমবার ভোরে সাইকেলের পিছনে স্ত্রীকে বসিয়ে ঝাড়গ্রাম বাজারে কাজে যাচ্ছিলেন জয়দেব। সেই সময় ঝোপের আড়াল থেকে দুটি  হাতি সাইকেলের সামনে চলে আসে। সাইকেল থেকে লাফিয়ে কোনওক্রমে তাঁর স্ত্রী ছুটে পালিয়ে প্রাণে বেঁচে যান। তবে ওই দুটি হাতি জয়দেবকে শুঁড় দিয়ে পেঁচিয়ে প্রথমে আছাড় মারে। তারপর পা দিয়ে  পিষে চলে যায়। সেইসঙ্গে সাইকেলটিকেও দুমড়ে দেয় হাতি দুটি। হাতি দুটি চলে যাওয়ার পর স্থানীয় বাসিন্দারা যান ঘটনাস্থলে যায়। মৃত অবস্থায় উদ্ধার করা হয় জয়দেবকে।

এই ঘটনায় এলাকাজুড়ে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে যান  বন দফতরের কর্মীরা ও ঝাড়গ্রাম থানার পুলিশ। ঘটনাস্থল থেকে পুলিশ মৃত দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালের মর্গে পাঠানো হয়। বন দফতরের পক্ষ থেকে  মৃতের  পরিবারকে  আর্থিক সাহায্য দেওয়ার কথা জানানো হয়েছে।

ঝাড়গ্রাম শহর লাগোয়া সাপধরা গ্রাম পঞ্চায়েতের কুন্ডলডিহি  এলাকায় গত পাঁচ থেকে সাত দিন ধরে হাতি তাণ্ডব চালাচ্ছে। গোডাউন থেকে ধানের বস্তা বের করে রাস্তায় ফেলে ছড়িয়ে  ছিটিয়ে ধান খাচ্ছে। ঘরবাড়ি ভাঙচুর করছে। ফসলের ক্ষতি করছে। তার মধ্যেই  সোমবার ভোরে ঝাড়গ্রাম শহরে হাতির হামলায় একজনের মৃত্যুর ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। প্রশাসনের বিরুদ্ধেও ক্ষোভ জানিয়েছেন স্থানীয়রা।