২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১১:৪৯:৪৪ অপরাহ্ন


স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-০৭-২০২২
স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন


নওগাঁর নিয়ামতপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী নফির শাহকে (৫৮) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। এ ঘটনায় অপর আসামি নফির শাহ এর দ্বিতীয় স্ত্রী হেমলতাকে (৪০) খালাস দেওয়া হয়। 

মঙ্গলবার (৫ জুলাই) সকাল সাড়ে ১১টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত নবির শাহ জেলার নিয়ামতপুর উপজেলার রশিদপাড়া গ্রামের মৃত আমির শাহ এর ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৯ সালের ২৭ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে নফির শাহ এর বড় স্ত্রী লতিফন ওরফে লুৎফনকে (৫২) ঘরের ভেতর গলা টিপে হত্যা করা হয়। এ ঘটনায় লতিফনের বড় ভাই মো. মোজাম্মেল বাদী হয়ে নিয়ামতপুর থানায় নফির শাহ ও তার ছোট স্ত্রী হেমলতার নামে একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তী সময়ে মামলাটি বিচারের জন্য আদালতে আসলে শুনানি শেষে নফির শাহ এর বিরুদ্ধে স্ত্রী হত্যা প্রমাণিত হওযায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম হত্যা মামলার আসামি নফির শাহকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। 

একইসঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়। তার দ্বিতীয় স্ত্রীর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওযায় খালাস দেন আদালত।

এবিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) সামসুর রহমান বলেন, ‘এমন একটি রায়ের মাধ্যমে আমাদের সমাজে একটি মেসেজ যাচ্ছে যে, স্ত্রীকে হত্যা বা যে কাউকে হত্যা করলে আইন অনুযায়ী আদালত সঠিক বিচার করেন। যারা এমন নেক্কারজনক কাজে লিপ্ত হয়, তাদের সতর্ক হওয়া প্রয়োজন। আমরা মনে করি, এই রায় থেকে অনেকেই শিক্ষা নেবেন। সেইসঙ্গে আদালত ও দেশের আইনের প্রতি মানুষের আস্তা বাড়বে।’

রাজশাহীর সময়/এম