২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৪:৪১:৫৭ অপরাহ্ন


স্বাধীনতা দিবসের প্যারেডে শিকাগোয় বন্দুকধারীর হামলায় নিহত ৯
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৫-০৭-২০২২
স্বাধীনতা দিবসের প্যারেডে শিকাগোয় বন্দুকধারীর হামলায় নিহত ৯ স্বাধীনতা দিবসের প্যারেডে শিকাগোয় বন্দুকধারীর হামলায় নিহত ৯


আমেরিকার স্বাধীনতা দিবস ছিল গতকাল সোমবার ৪ জুলাই। এ উপলক্ষে সপ্তাহ জুড়েই ছিল উৎসবের মেজাজ। এরই মধ্যে বন্দুকধারীর হামলায় ৯ জনের নিহত হয়েছে শিকাগো শহরে। এতে অন্তত ৫৭ জন আহত হয়েছেন

শিকাগোর পুুলিশ সূত্রে জানা গেছে , স্বাধীনতা দিবসের প্যারেড শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে এক আততায়ী। ঘটনাটি ঘটেছে শিকাগোর শহরতলি হাইল্যান্ড পার্কে।  সকাল ১০টা নাগাদ শিকাগোর শহরতলির হাইল্যান্ড পার্ক এলাকায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠান শুরু হয়। প্যারেড অনুষ্ঠান চলাকালীন হঠাৎ করেই বন্দুকবাজের হামলা হয় সেখানে। এক আততায়ী স্থানীয় একটি দোকানের ওপর থেকে এলোপাথারি গুলি চালায়। প্রত্যক্ষদর্শীরা জানান, প্রায় ২৪ রাউন্ড গুলি চলার শব্দ শোনা গেছে।

হাইল্যান্ড পার্কের পুলিশ চিফ লউ জগম্যান জানিয়েছেন, শহরতলির নানা জায়গায় প্রায় আট ঘণ্টা ধরে গুলি চালিয়েছে আততায়ী। তার নাম রবার্ট ক্রিমো। বছর বাইশের ওই তরুণ নির্বিচারে গুলি চালিয়ে খুন করেছে ৯ জনকে। শিকাগোর ইলিনয়ের সাউথ ওয়েন্টওয়ার্থ অ্যাভিনিউয়ে ২৪ বছর বয়সি এক তরুণীর মৃত্যু হয়েছে। এখনও অবধি ৯ জনের লাশ উদ্ধার হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আততায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। গত বছরও আমেরিকার স্বাধীনতা দিবসের সপ্তাহে বন্দুকধারীর হামলায় ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। আমেরিকার তৃতীয় বৃহত্তম শহর শিকাগোতে বারে বারেই আততায়ীর হামলা হয়েছে। ২০২০ সালে এই শহরেই বন্দুকধারীর  হামলায় প্রাণ হারান মোট ৭৭৪ জন।