০৬ ফেব্রুয়ারী ২০২৩, সোমবার, ০১:১৮:২৮ অপরাহ্ন


ঈদে তিন সিনেমার লড়াই
বিনোদন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-০৭-২০২২
ঈদে তিন সিনেমার লড়াই ফাইল ফটো


বাংলা চলচ্চিত্র মুক্তির জন্য দেশে সবচেয়ে বড় উৎসব দুই ঈদ। গত দুই বছর করোনার কারনে ঈদের সময় ছবি মুক্তি না পেলেও এ বছর সেটার পরিবর্তন হয়েছে। এ বছর ঈদুল ফিতরে মুক্তি পেয়েছিল চারটি সিনেমা। কদিন পরে ঈদুল আজহা। সিনেমা পাড়ায় এরইমধ্যে চূড়ান্ত হয়েছে ঈদের ছবি মুক্তির তালিকা। জানা গেছে এবারের ঈদে তিনটি সিনেমা দেখতে পারবেন দর্শক।

অনন্ত জলিলের ‘দিন দ্য ডে’

বেশ কিছুদিন ধরেই প্রচারণা শুরু হয়েছে দিন দ্য ডে ছবিটির। এরইমধ্যে সেন্সর পেয়েছে ছবিটি। এ ছবিতে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন আলোচিত অভিনেতা ও প্রযোজক অনন্ত জলিল এবং চিত্রনায়িকা বর্ষা।

অনন্ত জলিল জানান, ১০০ কোটি টাকা ব্যয়ে দিন দ্য ডে নির্মাণ করেছেন তিনি। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটি। যেখানে ইরানের বেশি বিনিয়োগ রয়েছে।

ছবিটির গল্প প্রসঙ্গে তিনি বলেন, যারা বাংলাদেশ থেকে প্রবাসে যান তারা বিভিন্ন সমস্যার মুখোমুখি হন। বাংলাদেশ, তুরস্ক, আফগিস্তান, ইরান—এই চার দেশ মিলিয়ে 'দিন দ্য ডে' সিনেমায় উঠে আসবে সেইসব সমস্যার প্রেক্ষাপট। ছবিটি পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম।

শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম এবং ইয়াশ রোহানের ‘পরাণ’

আলোচিত এক সত্য ঘটনার অবলম্বনে নির্মিত হয়েছে পরাণ ছবিটি। তরুণ পরিচালক রায়হান রাফীর পরিচালনায় এই ছবিটিতে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম এবং ইয়াশ রোহান। বছর দুয়েক আগে ময়মনসিংহে হয়েছে পুরো ছবির শুটিং। করোনার কারনে এতদিন মুক্তি না পেলেও এখন পুরোদমে প্রস্তুত ছবিটি। এরইমধ্যে ঈদের মুক্তির জন্য প্রচারণা শুরু হয়েছে। টিজার ট্রেলার নিয়ে আলোচনা হচ্ছে স্যোশাল মিডিয়ায়।

ছবিটির পরিচালক রায়হান রাফি বলেন, ‘আমার ক্যরিয়ারের প্রথম ছবি ছবি পোড়ামন ২। সেটা ব্যবসাসফল হয়েছিল। এরমধ্যে বেশ কয়েকটি ছবি নির্মাণ করলেও প্রেমের ছবি করা হয়। পরাণ পুরোদস্তুর প্রেমের ছবি। অনেকদিন পরে দর্শকেরা আমার কাছ থেকে প্রেমের ছবি পেতে যাচ্ছেন। আমার জন্য ভালো লাগছে।’

পূজা ও রোশানের ‘সাইকো’

গত ঈদুল ফিতরে মুক্তি পেয়েছিল পূজা চেরির দুটি ছবি। এবার মুক্তি পাচ্ছে একটি। সাইকো নামের এই ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন রোশান। ছবিটি পরিচালনা করেছেন অনন্য মামুন।

ছবিটি প্রসঙ্গে পরিচালক বলেন, ‘২০১৯ সালে ছবিটির কাজ শুরু হয় তারপর বেশ কিছুদিন কাজ আটকে ছিল করোনার জন্য।’

পরিচালক অনন্য মামুন আরও বলেন, ‘আমরা এখন মুক্তির জন্য পুরোপুরি প্রস্তুত। সেন্সর আবেদন করেছি। প্রচারণাও চলছে ভালোমতো। আমাদের বিশ্বাস দর্শকেরা ছবিটি বেশ পছন্দ করবেন।’

রাজশাহীর সময়/এম