০২ অক্টোবর ২০২২, রবিবার, ১২:২৩:৩৫ অপরাহ্ন


সাপাহারে কোরবানী পশুর চামড়া ছাড়ানো ও সুষ্ঠুভাবে সংরক্ষণ বিষয়ে অবহিতকরণ সভা
হাফিজুল হক, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ
  • আপডেট করা হয়েছে : ০৬-০৭-২০২২
সাপাহারে  কোরবানী পশুর চামড়া ছাড়ানো ও সুষ্ঠুভাবে সংরক্ষণ  বিষয়ে অবহিতকরণ সভা সাপাহারে কোরবানী পশুর চামড়া ছাড়ানো ও সুষ্ঠুভাবে সংরক্ষণ বিষয়ে অবহিতকরণ সভা


নওগাঁর সাপাহারে আসন্ন পবিত্র ঈদুল আযহা্ উপলক্ষে কোরবানী পশুর চামড়া ছাড়ানো ও সুষ্ঠুভাবে সংরক্ষণ  বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার বেলা ১১ টার দিকে সাপাহার উপজেলা প্রশাসনের আয়োজনে নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে  উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুনের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় সঠিক নিয়মে এবং নির্ধারিত স্থানে পশুর কোরবানী, কোরবানী পশুর চামড়া ছাড়ানো ও সুষ্ঠুভাবে সংরক্ষণ গরুর শরীর হতে চামড়া আলাদা করণের ১ থেকে ২ ঘণ্টার মধ্যে ৪ কেজি লবণ ও কোরবানী পশুর বর্জ্য অপসারণ করণ ব্যাবস্থাপনা বিষয়ে ব্যাপক আলোচনা করেন উপজেলা নির্বাহী অফিসার এবং উক্ত সিদ্ধান্ত সমূহ জনগণের মাঝে প্রচারের জন্য উপজেলার সকল ইউনিয়ন পরিষদ ও উপজেলায় অবস্থিত হাটবাজার ইজারাদারদের প্রচার প্রচারণা করার সিদ্ধান্ত প্রদান করেন । এছাড়াও আগামী শুক্রবার জুম্মার খুতবায় ইমাম সাহেবেরা উক্ত বিষয়ে আলোচনা করবেন।

এসময় উপস্থিত ছিলেন, থানার অফিসার ইনচার্জ (ওসি) আল মাহমুদ,উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা গোলাম রাব্বানী, বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ওমর আলী মোল্লা, সাপাহার প্রেসক্লাবের সহ-সভাপতি মানব কণ্ঠের প্রতিনিধি সাংবাদিক হাফিজুল হক প্রমূখ, সহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা- কর্মচারী, ইমাম,ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা, বিভিন্ন ইউপি চেয়ারম্যানের প্রতিনিধি ও বাজারে কর্মরত কাসাইগন  উপস্থিত ছিলেন  ।