২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:২৯:৪১ অপরাহ্ন


চট্টগ্রামে সোয়া ৯ লাখ টাকা গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার, প্রাইভেটকার জব্দ
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ০৬-০৭-২০২২
চট্টগ্রামে সোয়া ৯ লাখ টাকা গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার, প্রাইভেটকার জব্দ চট্টগ্রামে সোয়া ৯ লাখ টাকা গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার, প্রাইভেটকার জব্দ


কুমিল্লা থেকে চট্টগ্রাম শহরে প্রাইভেটকারে মাদক পরিবহনের সময় ৬১ কেজি গাঁজাসহ মাদক ওমর ফারুক শিমুল নামের এক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। 

মঙ্গলবার (৬ জুলাই) বিকেল পৌনে ৪টায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল ফেনী জেলার ছাগলনাইয়া থানাধীন মটুয়া কলেজ রোড এলাকায় একটি বিশেষ অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে একটি প্রাইভেটকারের ভেতর থেকে এসব গাঁজা উদ্ধার করা হয়।  

গ্রেফতার মাদক কারকারী ওমর ফারুক শিমুল(২৪), ফেনী জেলার ছাগলনাইয়া থানার দক্ষিন মটুয়া গ্রামের কামাল উদ্দিনের ছেলে। 

র‌্যাব-৭, চট্টগ্রাম জানায়, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে, কতিপয় মাদক ব্যবসায়ী প্রাইভেটকারযোগে মাদকের একটি বড় চালান নিয়ে ফেনী জেলার ছাগলনাইয়া হতে ফেনী শহরের দিকে আসছে। এমন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (৬ জুলাই) বিকেল পৌনে ৪টায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল ফেনী জেলার ছাগলনাইয়া থানাধীন মটুয়া কলেজ রোড এলাকায় পাকা রাস্তার উপর অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে প্রাইভেটকারে গাঁজাসহ ওমর ফারুক শিমুল(২৪), গ্রেফতার করে। এ সময় প্রাইভেটকারের ভিতর পিছনের সীটের পা রাখার জায়গায় এবং ব্যাকডালার ভিতর ৪টি প্লাস্টিকের বস্তায় মোট ৬১ কেজি গাঁজা উদ্ধারসহ তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মাদক কারবারি জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, সে দীর্ঘদিন যাবৎ মাদক দ্রব্য (গাঁজা) কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা হইতে স্বল্পমূল্যে ক্রয় করে তা ফেনী, ও চট্টগ্রামসহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের নিকট অধিক মূল্যে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০৯ লক্ষ ১৫ হাজার টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।