১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৩:৪৫:১৫ পূর্বাহ্ন


সেমিতে ‘অপ্রতিরোধ্য’ নাদাল
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-০৭-২০২২
সেমিতে ‘অপ্রতিরোধ্য’ নাদাল ফাইল ফটো


বেশ অস্বস্তি বোধ করছিলেন। চোটের সঙ্গে লড়াইয়ে যেন আর পেরে উঠছিলেন না রাফায়েল নাদাল। বাবা সেবাস্তিয়ান নাদাল হাত উঁচিয়ে ছেলেকে ম্যাচটা ছেড়ে দিতে বললেন। কিন্তু নাদাল ছাড়লেন না। তিনি যে হাল ছাড়ার পাত্র নন!

দ্বিতীয় সেটের সময় চোট পেয়েছিলেন, এরপর চিকিৎসকের শরণাপন্ন হলেন। তারপর আবার উঠে দাঁড়ালেন। করলেন দুর্দান্ত লড়াই। শেষ পর্যন্ত উইম্বলডনের সেমিফাইনালে জায়গা করে নিয়ে তবেই থামলেন এই স্প্যানিয়ার্ড।

দুর্দান্ত এই ম্যাচের ফল হলো শেষ পর্যন্ত টাইব্রেকারে। যুক্তরাষ্ট্রের ১১তম বাছাই টেলর ফ্রিটজকে শেষ সেটে হারানোর পর হাসিমুখে নাদাল বুঝিয়ে দিলেন, এই ৩৬ বছর বয়সেও তিনি সেরাদের সেরা।

৪ ঘণ্টা ২১ মিনিটের এই ম্যাচে ৩-৬, ৭-৫, ৩-৬, ৭-৫, ৭-৬ (১০-৪) গেমে জয়ী স্প্যানিশ কিংবদন্তি সেমিফাইনালে মুখোমুখি হবেন অস্ট্রেলিয়ার নিক কিরিওসের। টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই নাদাল এ বছর অস্ট্রেলিয়ান ওপেন আর ফেঞ্চ ওপেনের পর তার তৃতীয় উইম্বলডন শিরোপার খুব কাছে চলে এলেন।

এদিনের অন্য ম্যাচে নিক কিরিওস ২০২২ উইম্বলডনের সেমিফাইনালে জায়গা পাকা করেছেন। দুই ঘণ্টা ১৩ মিনিটের খেলায় চিলির ২৬ বছর বয়সী ক্রিশ্চিয়ান গ্যারিনকে ৬-৪, ৬-৩, ৭-৬(৫) সেটে একতরফাভাবে পরাজিত করেন নিক।

অন্যদিকে চলতি উইম্বলডনের নারী এককের সেমিফাইনালে পৌঁছে গেছেন সাবেক চ্যাম্পিয়ন সিমোনা হ্যালেপ। আমান্ডা আনিসিমোভার বিপক্ষে ৬-২, ৬-৪ ব্যবধানের সহজ জয় পেয়েছেন তিনি।

রাজশাহীর সময়/এএইচ