১১ অগাস্ট ২০২২, বৃহস্পতিবার, ১০:৫২:১৮ অপরাহ্ন


নিয়ামতপুরে সকল প্রস্তুতি সম্পন্ন, রাত পোহালেই ৮ ইউনিয়নে ভোট
মোঃ জাবেদ আলী নিয়ামতপুর উপজেলা প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ৩০-০১-২০২২
নিয়ামতপুরে সকল প্রস্তুতি সম্পন্ন, রাত পোহালেই ৮ ইউনিয়নে ভোট নিয়ামতপুরে সকল প্রস্তুতি সম্পন্ন, রাত পোহালেই ৮ ইউনিয়নে ভোট


নওগাঁর নিয়ামতপুরের ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করে প্রিজাইডিং কর্মকর্তাদের হাতে যাবতীয় নির্বাচনী সরঞ্জাম আনুষ্ঠানিকভাবে আজ তুলে দেওয়া হবে। 

রবিবার (৩০ জানুয়ারী) সকাল থেকেই নির্বাচনী মালামাল গ্রহণ করে সংশ্লিষ্টরা যার-যার গন্তব্যে পৌঁছে যাবেন। নির্বাচন ঘিরে রবিবার উপজেলা চত্বর এলাকায় বিরাজ করছিল অন্যরকম এক উৎসবমুখর পরিবেশ। 

উপজেলার ৩টি রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ৯০টি ভোট কেন্দ্রে এবং ৫শ ৮৬টি বুথের জন্য নির্বাচনী যাবতীয় সরঞ্জাম প্রিজাইডিং কর্মকর্তাদের মাঝে বিতরণ করা হবে। পাশাপাশি নির্বাচনী কাজে দায়িত্ব পালন করতে প্রস্তুত আনসার, পুলিশ ও মহিলা আনসারদের পদচারণায় মুখরিত  উপজেলা চত্বর। 

নিয়োগপ্রাপ্ত ৩ জন রিটার্নিং অফিসার নির্বাচনী কাজে রবিবার সারা দিন ব্যস্ত সময় কাটিয়েছেন। এদিকে র‌্যাব, বিজিবি, স্ট্রাইকিং ফোর্স, পুলিশের বিশেষ টিম টহল দিয়ে নিরাপত্তার বিষয়টি জানান দিয়েছেন। চার স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থার মধ্যে র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসার বাহিনীর পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত ও স্ট্রাইকিং ফোর্স নিয়মিত মোবিং করবে প্রতিটি ইউনিয়নের কেন্দ্রে কেন্দ্রে। 

গত নির্বাচনী আইন-শৃঙ্খলা এবং আচরণবিধি বিষয়ক এক বিশেষ সভায় এ তথ্য জানান উপজেলা নির্বাচন অফিসার জিয়াউল হক খান। তিনি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনকারী এবং নির্বাচনে যেকোনো ধরনের প্রভাব বিস্তারকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন। আগামীকাল সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

উপজেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউল হক খান জানান, সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সকল ধরনের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। যথাসময়ে নির্বাচনী মালামাল কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানোর জন্য সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করা হবে। সুষ্ঠু, অবাধ ও শান্তিপুর্ণ পরিবেশে নির্বাচন করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। উপজেলায় ৮টি ইউনিয়নে মোট কেন্দ্রের সংখ্যা ৯০টি, বুথের সংখ্যা ৫শ ৮৬টি। মোট ভোটার ১ লক্ষ ৯৭ হাজার ৮শ ৪৭, এর মধ্যে পুরুষ ভোটার ৯৭ হাজার ৬শ ৩ এবং মহিলা ভোটার ১ লক্ষ ২শ ৪৪।

হাজিনগর ইউনিয়নে কেন্দ্রের সংখ্যা ৯ এবং বুথের সংখ্যা ৬৫, মোট ভোটার ২২ হাজার ১শ ৯১ এর মধ্যে পুরুষ ১১ হাজার ১শ ৫৪ এবং মহিলা ভোটার ১১ হাজার ৩৭। চন্দননগর ইউনিয়নে কেন্দ্রের সংখ্যা ১১ এবং বুথের সংখ্যা ৬৫, মোট ভোটার ২১ হাজার ২শ ১১, এর মধ্যে পরুষ ভোটার ১০ হাজার ৫শ ৫৭ এবং মহিলা ভোটার ১০ হাজার ৬শ ৫৪। ভাবিচা ইউনিয়নে কেন্দ্রের সংখ্যা ১৩ এবং বুথের সংখ্যা ৮১, মোট ভোটার ২৬ হাজার ৭শ ৭৭, এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ১শ ৩৪ এবং মহিলা ভোটার ১৩ হাজার ৬শ ৪৩। নিয়ামতপুর সদর ইউনিয়নে কেন্দ্রের সংখ্যা ১০ এবং বুথের সংখ্যা ৬৫, মোট ভোটার ২১ হাজার ৬শ ২০ এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৪শ ৫৮ এবং মহিলা ভোটার ১১ হাজার ১শ ৬২। রসুলপুর ইউনিয়নে কেন্দ্রের সংখ্যা ১৩ এবং বুথের সংখ্যা ৮১, মোট ভোটার ২৮ হাজার ৩শ ৯৭, এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৩শ ১৩ এবং মহিলা ভোটার ১৪ হাজার ৮৪। পাড়ইল ইউনিয়নে কেন্দ্রের সংখ্যা ১০ এবং বুথের সংখ্যা ৭৩, মোট ভোটার ২৫ হাজার ১৩, এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ১শ ৪১ এবং মহিলা ভোটার ১২ হাজার ৮শ ৭২। শ্রীমন্তপুর ইউনিয়নে কেন্দ্রের সংখ্যা ১২ এবং বুথের সংখ্যা ৭৩, মোট ভোটার ২৪ হাজার ৮শ ২, এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ১শ ৩২ এবং মহিলা ভোটার ১২ হাজার ৬শ ৭০।

বাহাদুরপুর ইউনিয়নে কেন্দ্রের সংখ্যা ১২ এবং বুথের সংখ্যা ৮৩, মোট ভোটার ২৭ হাজার ৮শ ৩৬, এ মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৭শ ১৪ এবং মহিলা ভোটার ১৪ হাজার ১শ ২২। নিয়ামতপুরের ৮ ইউপিতে চেয়ারম্যান পদে ৩৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১শ ৩ জন ও সাধারণ সদস্য পদে ৩শ ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রাজশাহীর সময় /এএইচ