২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৭:১২:৫৯ পূর্বাহ্ন


কানেকটিকাট প্রবাসী বীর মুক্তিযোদ্ধা মানিকের স্ত্রী বিউটি আর নেই
নোমান ইবনে সাবিত/বিপি, নিউ ইয়র্ক:
  • আপডেট করা হয়েছে : ০৯-০৭-২০২২
কানেকটিকাট প্রবাসী বীর মুক্তিযোদ্ধা মানিকের স্ত্রী বিউটি আর নেই কানেকটিকাট প্রবাসী বীর মুক্তিযোদ্ধা মানিকের স্ত্রী বিউটি আর নেই


যুক্তরাষ্ট্রের কানেকটিকাট প্রবাসী নুর আকতার জাহান করিম (বিউটি) আর নেই। স্থানীয় সময় শুক্রবার (৮ জুলাই) সকালে স্ট্যাম্পফোর্ড হাসপাতালে  চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহে—রাজেউন) তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি স্বামী, ২ মেয়ে ১ ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।

প্রয়াত নুর আকতার জাহান করিম (বিউটি) কানেকটিকাট প্রবাসী বীর মুক্তিযোদ্ধা ও ফেনী উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এবং কানেকটিকাটের গ্রেটার নোয়াখালী অ্যাসোশিয়েশনের সাবেক উপদেষ্টা আবু সাঈদ মানিকের স্ত্রী এবং যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক, ছাত্রনেতা ও বাংলাদেশি আমেরিকান অ্যাসোশিয়েশন অব কানেকটিকাট (বাক)-এর সাবেক উপদেষ্টা হেলাল ইউ করিমের বড়ভাবী। তার দেশের বাড়ি ফেনী জেলার দাগনভুঁইয়া উপজেলায়। তিনি দীর্ঘ তিন যুগ ধরে যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের ড্যানবুরিতে বসবাস করছিলেন।তার স্বামী, ২ মেয়ে ও ১ ছেলে কানেকটিকাটেই বসবাস করছেন।

মরহুমার পারিবারিক সূত্রে জানা গেছে, আজ শুক্রবার (৮ জুলাই) বিকেলে ড্যানবুরি মসজিদে জানাজা শেষে স্থানীয় উস্টার মুসলিম কবরস্থানে দাফন করা হবে। নুর আকতার জাহান করিম (বিউটি)র মৃত্যুতে কানেকটকাট প্রবাসী বাংলাদেশিদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া। কানেকটিকাটের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনের নেতাকর্মিরা পৃথক পৃথকভাবে শোক প্রকাশ করেছেন।
অপর দিকে মরহুমার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া কামনা করেছেন কানেকটিকাট প্রবাসী বীর মুক্তিযোদ্ধা ও ফেনী উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এবং কানেকটিকাটের গ্রেটার নোয়াখালী অ্যাসোশিয়েশনের সাবেক উপদেষ্টা আবু সাঈদ মানিক ও যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক, ছাত্রনেতা ও বাংলাদেশি আমেরিকান অ্যাসোশিয়েশন অব কানেকটিকাট (বাক)-এর সাবেক উপদেষ্টা হেলাল ইউ করিম।