২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৩৪:০২ পূর্বাহ্ন


রাজধানীতে ভিক্ষুক সেজে ছিনতাই, গ্রেপ্তার ৪
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-০৭-২০২২
রাজধানীতে ভিক্ষুক সেজে ছিনতাই, গ্রেপ্তার ৪ রাজধানীতে ভিক্ষুক সেজে ছিনতাই, গ্রেপ্তার ৪


রাজধানীতে এবার ভিক্ষুক বা সাহায্যপ্রার্থী সেজে ছিনতাইয়ে জড়িত চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (৯ জুলাই) রাতে রাজধানীর উত্তরা ১১ নম্বর সেক্টর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে উত্তরা পশ্চিম থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে চারটি ছোরা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- পারভেজ (৩০), জুয়েল (৩৫), সোহাগ হাসান (৩০) ও অপু (২৫)। তারা সবাই পেশাদার ছিনতাইকারী এবং প্রত্যেকের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিল শনিবার রাতে উত্তরা ১১ নম্বর সেক্টরের সোনারগাঁও জনপথ রোডে কিছু ছিনতাইকারী জড়ো হয়েছে। সেখানে অভিযান চালালে পুলিশ দেখে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। ধরা পড়ার ভয়ে ছিনতাইকারীদের একজন নিজের সঙ্গে থাকা ব্লেড দিয়ে নিজের শরীর জখম করেন। পরে স্থানীয়দের সহযোগিতায় তাদের গ্রেপ্তার করা হয়।’

গ্রেপ্তার ব্যক্তিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে মোহাম্মদ মহসীন জানা, তারা রাজধানীর বিভিন্ন বাসস্ট্যান্ডে অবস্থান করে। তাদের টার্গেট দূরপাল্লার যাত্রীরা। বিশেষত মহিলা, বয়স্ক লোক, সহজ-সরল প্রকৃতির মানুষ দেখলে এই ছিনতাইকারীদের একজন প্রথমে কিছুটা নির্জন স্থানে সালাম দিয়ে থামায়।

ওসি জানান, এরপর ‘আমি ঢাকায় এসে ব্যাগ হারিয়ে ফেলেছি। বাড়ি যাওয়ার টাকা নেই। কিছু আর্থিক সহযোগিতা করেন।’ এ ধরনের কথা বলে ভিক্ষা চায়। এসব কথা বলতে বলতে যখন জায়গাটা আরেকটু নির্জন হয়, তখনই পাশ থেকে অন্য সহযোগীরা চলে আসে এবং ছোরার ভয় দেখিয়ে সব ছিনিয়ে নেয়।

গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

রাজশাহীর সময়/এম