২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:২২:৪৬ পূর্বাহ্ন


রাজাপক্ষের সিন্দুক থেকে লক্ষ লক্ষ টাকা পেলেন আন্দোলনকারীরা!
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১০-০৭-২০২২
রাজাপক্ষের সিন্দুক থেকে লক্ষ লক্ষ টাকা পেলেন আন্দোলনকারীরা! রাজাপক্ষের সিন্দুক থেকে লক্ষ লক্ষ টাকা পেলেন আন্দোলনকারীরা!


শনিবার নজিরবিহীন গণবিক্ষোভের সাক্ষী থেকেছে শ্রীলঙ্কা। দেশের মানুষ একত্রিত হয়ে রাষ্ট্রপতি গোটাবায়ে রাজাপক্ষের বাসভবনে ঢুকে পড়ে। বিক্ষোভের চাপে পড়ে পালিয়ে যেতে হয় প্রেসিডেন্টকে। তারপরের দৃশ্য আরও অভিনব। রাষ্ট্রপতির বাসভবনের সুইমিং পুলে সাঁতার কাঁটতে দেখা যায় উত্তেজিত জনতাকে।

রাজাপক্ষের সেই বাসভবন থেকে গুচ্ছ গুচ্ছ টাকা পেয়েছেন আন্দোলনকারীরা, রবিবার তেমনটাই জানিয়েছেন তাঁরা। শুধু তাই নয়, লোকজন জড়ো হয়ে সেই বিপুল পরিমাণ টাকা গুনছেন সেই ভিডিও ভাইরালও হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অভিযোগ, রাজাপক্ষের বাড়িতে একটি হাই সিকিউরিটি বাঙ্কার পাওয়া গেছে। তার মধ্যে থেকেই বেরিয়ে এসেছে লক্ষ লক্ষ নগদ টাকা। সেই টাকা একবারে গুনে শেষ করতে পারছিলেন না কেউ। টাকাগুলি সিকিউরিটি ইউনিটের হাতে তুলে দেওয়া হয়েছে বলে খবর।

গত কয়েক মাস ধরে শ্রীলঙ্কায় প্রবল অর্থনৈতিক সঙ্কট চলছে। দেশের মানুষ খেতে পাচ্ছেন না। শ্রীলঙ্কা দেশটি এখন জ্বালানিশূন্য। কাগজেরও প্রবল সঙ্কট সেখানে। দেশে গাড়িঘোড়া কিছুই চলছে না। এই অবস্থায় রাষ্ট্রপতির বাড়ির লুকনো বাঙ্কার থেকে মিলল থোক থোক টাকা।

এদিকে গণবিক্ষোভের চাপে পড়ে শনিবার রাজাপক্ষে সেই যে পালিয়েছেন আর তাঁর দেখা নেই। তিনি এই মুহূর্তে কোথায় রয়েছেন, কেউ সঠিকভাবে জানে না। শোনা যাচ্ছে নৌসেনার জাহাজে চেপে তিনি সমুদ্রে পাড়ি দিয়েছেন। এদিকে আগামী বুধবার রাজাপক্ষে পদত্যাগ করবেন বলেও খবর।