১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:২৭:২৮ পূর্বাহ্ন


বিশ্বকাপের আগে সিপিএলে খেলবেন সাকিব
ক্রিড়া ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১২-০৭-২০২২
বিশ্বকাপের আগে সিপিএলে খেলবেন সাকিব বিশ্বকাপের আগে সিপিএলে খেলবেন সাকিব


ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট ও টি-টোয়েন্টি খেললেও চলমান ওয়ানডে সিরিজ খেলছেন না সাকিব আল হাসান। এ সময় পরিবারের সঙ্গে সময় কাটাতে ছুটি নিয়েছেন এই বাঁহাতি। খেলবেন না জিম্বাবুয়ে সফরেও। তবে বিশ্বকাপের আগে সাকিব খেলতে যাচ্ছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল)। বিশ্বকাপের আগে অনুষ্ঠিত হতে যাওয়া এই টুর্নামেন্টে সরাসরি চুক্তিতে সাকিবকে দলে ভিড়িয়েছে গায়ানা আমাজন ওয়ারিয়র্স।

টাইগাররা যখন ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে খেলায় ব্যস্ত, সাকিব তখন আমেরিকায় পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন।সিরিজ শুরুর আগেই জানা গিয়েছিল, ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব। বাংলাদেশের পরবর্তী সিরিজ জিম্বাবুয়ের মাটিতে। সাদা বলের সে সিরিজের দল থেকেও আগাম ছুটি নিয়েছেন সাকিব। আগস্টে এশিয়া কাপের আগে তাই সাকিবের হাতে কোনো খেলা নেই।

টুর্নামেটটিতে খেলতে সাকিবকে এরই মধ্যে অনাপত্তিপত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির পক্ষ থেকে অনাপত্তিপত্র দেয়ায় তার আর এই টুর্নামেন্ট খেলতে বাধা নেই, জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।

জানা গেছে, ২৭ আগস্ট শুরু হতে যাওয়া এশিয়া কাপের জন্য এই টুর্নামেন্টের শুরু থেকে খেলতে পারবেন না সাকিব। এশিয়া কাপের পর্দা নামবে ১১ সেপ্টেম্বর। অন্যদিকে ৩১ আগস্ট শুরু হয়ে ১ অক্টোবর পর্যন্ত চলবে সিপিএল। এশিয়া কাপ শেষ করে তারপর এই অলরাউন্ডার  যোগ দেবেন সিপিএলে তার দলের সঙ্গে। টি টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠবে ১৬  অক্টোবর।
তবে বিশ্বকাপের আগে সাকিব পাচ্ছেন না বিশ্রামের সুযোগ। বিশ্বকাপের প্রস্তুতি নিতে তাসমানিয়ান সাগরের আরেক দেশ নিউজিল্যান্ডে স্বাগতিক দেশ ও পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ৭ অক্টোবর শুরু হয়ে এই সিরিজ চলবে  ১৪ অক্টোবর পর্যন্ত।

উল্লেখ্য, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সাকিব সবশেষ খেলেছেন ২০১৯-এর আসরে। এর আগে তিনি বার্বাডোস ট্রাইডেন্টস ও জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলেছিলেন।