২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:০৫:৩২ অপরাহ্ন


নেত্রকোণা সদর উপজেলা চেয়ারম্যানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-০৭-২০২২
নেত্রকোণা সদর উপজেলা চেয়ারম্যানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক নেত্রকোণা সদর উপজেলা চেয়ারম্যানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক


নেত্রকোণা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক তফসির উদ্দিন খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৩ জুলাই) রাতে প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এর আগে বুধবার বিকেল ৪টা ৫ মিনিটে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তফসির উদ্দিন খান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তফসির উদ্দিন খান স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা শহরের মোক্তারপাড়া মাঠে তার প্রথম জানাজা হবে। পরে বেলা ১২টায় সদর উপজেলার মেদনী গ্রামে দ্বিতীয় জানাজার পর পারিবারিক কবরস্থানে তার দাফন হবে।

পূর্বধলা ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক তফসির উদ্দিন খান নেত্রকোণা সদর উপজেলা পরিষদ নির্বাচনে দুইবার চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি মধুমাছি কচিকাঁচার মেলার উপদেষ্টা ছিলেন। নেত্রকোণা জেলা প্রেসক্লাবেরও প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন তিনি।

এ ছাড়াও জড়িত ছিলেন বহু শিক্ষা এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে।
তার স্ত্রী অধ্যাপক রওশন আখতার নেত্রকোনা সরকারি মহিলা কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষিকা। এ ছাড়া তার ছেলে মারুফ হাসান খান অভ্র আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জেলা শাখার সভাপতি।

তফসির উদ্দিন খানের মৃত্যুতে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু এমপি, নেত্রকোণা জেলা পরিষদের প্রশাসক প্রশান্ত কুমার রায় ও নেত্রকোণা পৌরসভার মেয়র নজরুল ইসলাম খান ছাড়াও উদীচী, নেত্রকোনা সাধারণ গ্রন্থাগার, প্রত্যাশা সাহিত্য গোষ্ঠী, মিতালী সংঘ, নেত্রকোণা সাহিত্য সমাজ, নেত্রকোণা প্রেসক্লাব, মধুমাছি কচিকাঁচার মেলাসহ বিভিন্ন সংগঠন গভীর শোক প্রকাশ করেছে।