২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১০:০৬:৫৭ পূর্বাহ্ন


সিপিএলে সাকিবের দলের সূচি
ক্রিড়া ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১৫-০৭-২০২২
সিপিএলে সাকিবের দলের সূচি সিপিএলে সাকিবের দলের সূচি


তিন বছর পর আবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলবেন সাকিব আল হাসান। সরাসরি চুক্তিতে তাকে দলে ভিড়িয়েছে গায়ানা আমাজন ওয়ারিয়র্স। আগামী ৩১ আগস্ট শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এ টুর্নামেন্ট। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেকে ঝালিয়ে নেয়ার মোক্ষম সুযোগই পাচ্ছেন টাইগার অলরাউন্ডার। এ প্রতিবেধনে দেখে নেয়া যাক তার দলের সূচি।

অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপ মাঠে গড়ানোর আগে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে হতে যাচ্ছে সিপিএলের আসর। ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টির এ আসরে  খেলবেন সাকিব। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সাকিব সবশেষ খেলেছেন ২০১৯ আসরে। এর আগে তিনি বার্বাডোস ট্রাইডেন্টস ও জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলেছিলেন। এবার খেলবেন গায়ানা আমাজন ওয়ারিয়র্সের হয়ে।

জানা গেছে, ২৭ আগস্ট শুরু হতে যাওয়া এশিয়া কাপের জন্য এ টুর্নামেন্টের শুরু থেকে খেলতে পারবেন না সাকিব। এশিয়া কাপের পর্দা নামবে ১১ সেপ্টেম্বর। অন্যদিকে ৩১ আগস্ট শুরু হয়ে ১ অক্টোবর পর্যন্ত চলবে সিপিএল। এশিয়া কাপ শেষ করে এ অলরাউন্ডার  যোগ দেবেন সিপিএলে তার দলের সঙ্গে। টি টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠবে ১৬  অক্টোবর।

তবে বিশ্বকাপের আগে সাকিব পাচ্ছেন না বিশ্রামের সুযোগ। বিশ্বকাপের প্রস্তুতি নিতে তাসমানিয়ান সাগরের আরেক দেশ নিউজিল্যান্ডে স্বাগতিক দেশ ও পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ৭ অক্টোবর শুরু হয়ে এ সিরিজ চলবে  ১৪ অক্টোবর পর্যন্ত।


এক নজরে গায়ানা ওয়ারিয়র্সের ম্যাচের সূচি:

০৩ সেপ্টেম্বর, প্রতিপক্ষ জ্যামাইকা তালাওয়াস

০৪ সেপ্টেম্বর, প্রতিপক্ষ সেন্ট কিটস নেভিস প্যাট্রিয়টস

০৮ সেপ্টেম্বর, প্রতিপক্ষ সেন্ট কিটস নেভিস প্যাট্রিয়টস

১০ সেপ্টেম্বর, প্রতিপক্ষ সেন্ট লুসিয়া

১৪ সেপ্টেম্বর, প্রতিপক্ষ ত্রিনবাগো নাইট রাইডার্স

১৮ সেপ্টেম্বর, প্রতিপক্ষ বার্বাডোস রয়্যালস

২১ সেপ্টেম্বর, প্রতিপক্ষ জ্যামাইকা তালাওয়াস

২২ সেপ্টেম্বর, প্রতিপক্ষ সেন্ট লুসিয়া কিংস

২৪ সেপ্টেম্বর, প্রতিপক্ষ ত্রিনবাগো নাইট রাইডার্স

২৫ সেপ্টেম্বর, প্রতিপক্ষ বার্বাডোস রয়্যালস

রাউন্ড রবিন লিগের ম্যাচ শেষে ২৭ ও ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে কোয়ালিফায়ার ও এলিমিনেটরের ম্যাচ। আর ৩০ সেপ্টেম্বর ফাইনালের মধ্যে দিয়ে পর্দা নামবে এবারের সিপিএল আসরের।