২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:৩৫:২৬ অপরাহ্ন


ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাসে ঈদ পুনর্মিলনী
মিনারা হেলেন ইতি/বিপি, নিউ ইয়র্ক:
  • আপডেট করা হয়েছে : ১৭-০৭-২০২২
ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাসে ঈদ  পুনর্মিলনী ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাসে ঈদ পুনর্মিলনী


ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাসে অনুষ্ঠিত হল ঈদ  পুনর্মিলনী  মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে শুক্রবার (১৫ জুলাই) ম্যারিল্যান্ডে অবস্থিত 'বাংলাদেশ হাউসে' অনুষ্ঠিত উক্ত ঈদ পুনর্মিলনী  অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম। যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শহিদুল ইসলাম উক্ত অনুষ্ঠানের আয়োজন করেন। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের ফরেন সার্ভিসের মহাপরিচালক এবং গ্লোবাল ট্যালেন্টের পরিচালক রাষ্ট্রদূত মার্সিয়া এস বার্নিকাট।  বিভিন্ন দেশের কূটনৈতিক বৃন্দ, মার্কিন সরকার ও স্টেট ডিপার্টমেন্টের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার বক্তব্যে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে চমৎকার সম্পর্কের কথা উল্লেখ করেন এবং আগামী দিনগুলোতে এ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, স্বাধীনতার পর বাংলাদেশ যুক্তরাষ্ট্র থেকে যে সহায়তা পেয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়। পররাষ্ট্র প্রতিমন্ত্রী ঈদ-উল-আযহা উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানান।

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট বাংলাদেশে তার চমৎকার সময়ের কথা স্মরণ করেন এবং আশাপ্রকাশ করেন  দুই দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্ব ও সম্পর্ক সবসময় বজায় থাকবে। রাষ্ট্রদূত শহিদুল ইসলাম  ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে যোগদানের জন্য অতিথিদের আন্তরিক ধন্যবাদ জানান।