২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:২৪:১৬ অপরাহ্ন


বাবা বেকহামের ক্লাবের হয়ে বার্সার বিপক্ষে খেললেন ছেলে
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০৭-২০২২
বাবা বেকহামের ক্লাবের হয়ে বার্সার বিপক্ষে খেললেন ছেলে ফাইল ফটো


বাবার পথেই হাঁটছেন ডেভিড বেকহামের দ্বিতীয় ছেলে রোমিও। ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ, এসি মিলান, পিএসজি হয়ে খেলা বেকহাম ক্যারিয়ারের একটা সময় কাটিয়েছেন মেজর লিগ সকারের দল লস অ্যাঞ্জেলস গ্যালাক্সিতে। পরে মার্কিন মুলুকের এই লিগে হয়েছেন দলের মালিক। বাপ বেকহামের মালিকানাধীন দল ইন্টার মিয়ামির হয়েই এবার বার্সেলোনার বিপক্ষে খেলতে নামলেন ছেলে রোমারিও বেকহাম।

বার্সেলোনা প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচ খেলতে এখন যুক্তরাষ্ট্রে। সেখানে মঙ্গলবার (১৯ জুলাই) তারা মুখোমুখি হয়েছিল সাবেক ইংলিশ অধিনায়কের দল ইন্টার মিয়ামির। কাতালান জায়ান্টদের বিপক্ষে সে ম্যাচে মেজর লিগ সকারের দলটা স্রেফ উড়ে গেছে। ভিন্ন ভিন্ন ছয়জনের গোলে বার্সেলোনা তাদের ৬-০ গোলে হারিয়েছে। সে ম্যাচেরই শেষ পাঁচ মিনিট মাঠে নেমেছিলেন রোমারিও।

ডেভিড বেকহামের চার ছেলের মধ্যে দ্বিতীয় রোমারিও ইন্টার মিয়ামির যুবদলের সদস্য। এদিন ম্যাচের ৮৬ মিনিটে ডিউকের বদলে তাকে মাঠে নামান কোচ।

যদিও সে ইন্টার মিয়ামির মূল দলের খেলোয়াড় নয়, তবে কোচ ফিল নেভিল তাকে প্রস্তুতি ম্যাচের দলে ডেকেছিলেন এবং ম্যাচের শেষ কয়েক মিনিট খেলানোর সিদ্ধান্ত নেন।

যাইহোক, ডিআরভি পিএনকে স্টেডিয়ামে ২০ হাজার দর্শকের সামনে রোমারিও বা তার দল তেমন কোনো নৈপুণ্য দেখাতে ব্যর্থ হন। বার্সেলোনা তাদের নিয়ে রীতিমতো ছেলেখেলায় মেতে ওঠে। তবে লা লিগার জায়ান্ট ক্লাবটির বিপক্ষে নামতে পারাটা এই ১৯ বছর বয়সী তরুণের জন্য বিশেষ কিছু হয়ে থাকবে। গত বছরের সেপ্টেম্বরে রোমিও তার পেশাদার ক্যারিয়ারের প্রথম দল হিসেবে এমএলএসের দলটিতে যোগ দেন। 

ইন্টার মিয়ামির যুবদল থেকে বার্সেলোনার বিপক্ষে ম্যাচে অনেকটা আকস্মিকভাবেই ডাক পান তিনি। যদিও এবারই প্রথম তার ক্লাবের মূল দলের হয়ে খেলতে নামা নয়। তবে ক্লাবটির হয়ে এখনো অফিসিয়াল কোনো ম্যাচে মাঠে নামা হয়নি তার।

এ বছরেরই ২৬ জানুয়ারি ইন্টার মিয়ামির হয়ে আরেকটি প্রীতি ম্যাচ খেলেন তিনি। সে ম্যাচে অবশ্য এমএলএসের দলটি ইউনিভার্সিতারিও দি দেপর্তেস অব পেরুর বিপক্ষে ৪-০ গোলে জয়লাভ করেছিল।

এর আগে ১৯ বছর বয়সী জুনিয়র বেকহাম আর্সেনালের যুবদলের অংশ হিসেবে ২০১৪-১৫ পর্যন্ত খেলেছিলেন। লন্ডনের দলটির হয়ে এক মৌসুম কাটানোর পর তিনি ফুটবল থেকে অবসর নিয়ে টেনিসে মনোযোগ দেন। সে সময়ে তিনি গ্র্যান্ড স্লাম জয়ী ব্রিটিশ টেনিস তারকা অ্যান্ডি মারের সঙ্গে অনুশীলন করেন।

যাইহোক, ২০২০ সালে অবসর ভেঙে ফের ফুটবলে ফেরেন তিনি এবং ২০২১ সালে ইন্টার মিয়ামিতে যোগ দেন। ক্লাবটির রিজার্ভ টিমের হয়ে এখন পর্যন্ত ২০ ম্যাচ খেলে ১ গোল করেছেন তিনি।

রাজশাহীর সময়/এ